শুরু হলো ‘ সবুজে সাজবে চট্টগ্রাম’ কার্যক্রম

    0
    1

    21 No Jamal Khan Ward Councilor Shaibal Das Suman Newsরাউজানটাইমস ২৪ ডেস্ক :-

    হেলদি ওয়ার্ড খ্যাত জামালখান ওয়ার্ড আনুষ্ঠানিকভাবে ‘সবুজে সাজবে চট্টগ্রাম’ কার্যক্রম শুরু হয়েছে। জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে জামালখান ওয়ার্ডে মডেল প্রকল্প হিসাবে এ কার্যক্রমটি শুরু হয়। প্রকল্পটি এয়ারবেল এর সহযোগিতায় বাস্তাবায়ন হয়। সবুজায়নের এ কার্যক্রম ক্রমান্বয়ে সবগুলো ওয়ার্ডে ছড়িয়ে দেওয়া হবে বলে ঘোষণা দিলেন মেয়ার আজম নাছির উদ্দিন।
    নির্বাচনী ওয়াদা হিসাবে গ্রিন ও কিন সিটির পরিকল্পনার অংশ হিসাবে এ প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। মেয়রের অনুপ্রেরণায় শৈবাল দাশ সুমন প্রথম নিজ উদ্যোগে এ কার্যক্রম শুরু করেন। গতকাল শুক্রবার আনুষ্ঠানিকভাবে মেয়র আ জ ম নাছির উদ্দিন কার্যক্রমের উদ্বোধন করেন। চেরাগী পাহাড় মোড়ে সন্ধ্যা ৬টায় ফলক উন্মোচনের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। মোমিন রোডের আইল্যান্ডের সৌন্দর্যবর্ধন এ কার্যক্রমটি মাত্র মাস দেড়েক আগে শুরু হয়। এর আগে একই ওয়ার্ড থেকে কিন চট্টগ্রামের কর্যক্রম শুরু করা হয়।
    সবুজে সাজবে চট্টগ্রাম কর্যক্রমের উদ্বোধন উপলে আয়োজিত সমাবেশে সিটি মেয়র বলেন, কর্পোরেট হাউজ, সিভিল সোসাইটি, বিত্তবান মানুষ, বিভিন্ন সংস্থা, স্বেচ্ছাসেবী সংস্থা, প্রচার মাধ্যম, ব্যাংক বীমা, বিলবোর্ড ব্যবসায়ী সহ বিভিন্ন সংস্থা স্ব-উদ্যোগে সবুজ নগরী হিসাবে গড়ে তুলতে পারে। তাহলে বাড়ি ঘর, ব্যবসা প্রতিষ্ঠান, শিা প্রতিষ্ঠান সহ সর্বত্রই সবুজে ঢেকে দেয়া যায়।
    পরিবেশ সুরায় জলবায়ুর প্রভাব মোকাবেলায় সবুজের কোন বিকল্প নেই জানিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, অসুন্দর ও কুৎসিত দূর করে সুন্দর ও নান্দনিকতায় ভরে দিতে  হবে চট্টগ্রামকে। প্রাচ্যের রাণী বার আউলিয়ার পুণ্যভূমি চট্টগ্রামকে দেশ ও বিদেশের কাছে একটি পরিচ্ছন্ন সবুজ ও নান্দনিক নগরী হিসাবে গড়ে তুলতে সবার সহযোগিতা প্রয়োজন।
    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বর্জ্য ব্যবস্থাপনা স্টান্ডিং কমিটির চেয়ারম্যান, ২১নং জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মনোয়ারা বেগম মনি, আবিদা আজাদ, বিশিষ্ট ব্যবসায়ী ও জামালখান ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবুল হাশেম বাবুল, সহ সভাপতি মোহাম্মদ হাজী শাহাব উদ্দিন, এয়ারবেল এর পরিচালক ও ডিজাইনার দিমাত্রিক এর পরিচালক সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here