মালয়েশিয়ার শ্রম-বাজার শিগগিরই চালু হবে : নূরুল ইসলাম বিএসসি

    0
    1

    news_imgরাউজানটাইমস ২৪ ডেস্ক :- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রম বাজার চালুর ব্যাপারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি শুক্রবার এখানে এক আলোচনা সভায় মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রম বাজার যততাড়াতাড়ি সম্ভব চালুর লক্ষ্যে মন্ত্রণালয়ের প্রচেষ্টা চালানোর বিষয়টি তুলে ধরেন

    তিনি বলেন, বাংলাদেশি শ্রমিকদের জন্য মালয়েশিয়ার শ্রমবাজার খুব শিগগিরই চালু হবে। এ লক্ষ্যে মালয়েশিয়া সরকারের সাথে আমাদের আলোচনা চলছে। তিনি সেখানে শ্রমিকদের কর্মসংস্থানসহ অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করার ওপরও গুরুত্ব প্রদান করেন। খবর বাসসের।

    মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি শুক্রবার সকাল সাড়ে ১১ টায় নীলফামারীতে নবনির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন শেষে এক আলোচনা সভায় বক্তব্য রাখছিলেন।অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বলেন, সাধারণ শিক্ষার চেয়ে যারা কারিগরি শিক্ষায় দক্ষতা অর্জন করে থাকে তাদের ভবিষ্যৎ উজ্জল। এর আগে এই দুই মন্ত্রী প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন ট্রেড পরিদর্শণ করেন। জেলা শহরের কুখাপাড়ায় ২১ কোটি ৬৯ লাখ ৪৬ হাজার টাকা ব্যয়ে নবনির্মিত এই কারগরি প্রশিক্ষণ কেন্দ্রের নিয়মিত ও স্বনির্ভর কোর্সের ১২ টি ট্রেডে প্রতি বছর ৪৮০ জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ নিতে পারবেন।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here