চট্টগ্রামে যুব বিশ্বকাপ ক্রিকেট কাল শুরু

    0
    9

    Coxs-Cricket-Stadium-Pic.2-800x450রাউজানটাইমস ২৪ ডেস্ক :- আর মাত্র ১ দিন বাকি। কাল থেকেই বাংলাদেশে শুরু হচ্ছে আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। চট্টগ্রামের ম্যাচ দিয়েই এই আসরের খেলা শুরু হচ্ছে। উদ্বোধনী দিনে ২টি খেলা অনুষ্ঠিত হবে। এতে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা এবং এম এ আজিজ স্টেডিয়ামে ইংল্যান্ড ও ফিজি মুখোমুখি হবে। ২টি খেলাই একই সময়ে সকাল ৯টায় শুরু হবে। কাল থেকে ঢাকা মিরপুরে শুরু হবে এই আসরের খেলা। কাল ঢাকায় ভারত ও আয়ারল্যান্ড প্রতিদ্বন্দ্বিতা করবে। এছাড়া কাল ফতুল্লায় নেপাল ও নিউজিল্যান্ড, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে পাকিস্তান ও আফগানিস্তান এবং সিলেট জেলা স্টেডিয়ামে শ্রীলংকা ও কানাডা মুখোমুখি হবে।

    বাংলাদেশের গ্রুপে রয়েছে দক্ষিণ আফ্রিকা, স্কটল্যান্ড ও নামিবিয়া। ২৭ তারিখে চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকা’র পর শেষ ২টি ম্যাচে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে ৩১ জানুয়ারি স্কটল্যান্ড এবং ২ ফ্রেরুয়ারি নামিবিয়া’র বিরুদ্ধে খেলতে নামবে। গ্রুপ পর্বে প্রত্যেকটি দেশ তিনটি করে ম্যাচ খেলবে। গ্রুপ পর্বে ১ম ও ২য় স্থানে থাকা দল চলে যাবে কোয়ার্টার ফাইনালে এবং ৩ ও ৪-এ থাকা দলগুলো খেলবে প্লেট কোয়ার্টার ফাইনালে।
    এই যুব আসরে মোট ১৬টি দল চার গ্রুপে লড়াই করবে। ৯টি টেস্ট খেলুড়ে দেশের সঙ্গে আইসিসির এসোসিয়েট ও এফিলিয়েট সদস্য দেশ সাতটি। এর মধ্যে ১২টি দল ঢাকায় ও চারটি দল চট্টগ্রামে অবস্থান করছে। বাংলাদেশের ৪টি ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজার-এই চার শহরের আট ভেন্যুতে খেলাগুলো অনুষ্ঠিত হবে। সেমিফাইনাল ও ফাইনালসহ ৯টি ম্যাচ গড়াবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।
    চট্টগ্রামের ২টি ভেন্যুতে ২৭, ২৯ ও ৩১ জানুয়ারি ২টি করে এবং ২ ফেব্রুয়ারি কেবল ১টি খেলা জহুর আহমেদে অনুষ্ঠিত হবে। এতে উদ্বোধনী দিনের পর ২৯ জানুয়ারি চট্টগ্রামের এম এ আজিজে জিস্বাবুয়ে ও ফিজি, জহুর আহমেদে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ, ৩১ জানুয়ারি এম এ আজিজে ওয়েস্ট ইন্ডিজ ও ফিজি এবং জহুর আহমেদে ইংল্যান্ড ও জিম্বাবুয়ে এবং ২ ফেব্রুয়ারি জহুর আহমেদে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে মুখোমুখি হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই খেলার টিকেটের মূল্য ঘোষণা করেছে। টিকেটের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। আর একজন দর্শক সর্বোচ্চ ৫টি টিকেট কিনতে পারবেন। টিকিটের সর্বোচ্চ মূল্য ৩০০ টাকা।
    চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের টিকেট কাউন্টার হচ্ছে, বাইতেক মোড়, সিটি কর্পোরেশন অফিসের পাশে, (সাগরিকা মোড়)। আজ ২৬ জানুয়ারি থেকে টিকেট পাওয়া যাবে। এতে গ্র্যান্ড স্ট্যান্ড : ২০০ টাকা, রুফটপ হসপিটালিটি স্ট্যান্ড : ২০০ টাকা,
    ইন্টারন্যাশনাল স্ট্যান্ড: ১০০ টাকা, ক্লাব হাউজ নর্থ/সাউথ : ৫০ টাকা, ওয়েস্টার্ন স্ট্যান্ড : ৫০ টাকা, ইস্টার্ন স্ট্যান্ড : ৩০ টাকায় কিনতে হবে।
    চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের টিকেট আজ থেকে আলমাস সিনেমা হল কাউন্টারে পাওয়া যাবে। টিকেটের মুল্য-ভিআইপি গ্র্যান্ড স্ট্যান্ড : ১০০ টাকা, রুফটপ: ১০০ টাকা, ইন্টারন্যাশনাল স্ট্যান্ড নর্থ/সাউথ স্ট্যান্ড : ৭৫ টাকা, ক্লাব হাউজ নর্থ/সাউথ : ৫০ টাকা ও সাধারণ গ্যালারি : ২০ টাকা।
    ইতোমধ্যে এই বিশ্বকাপ আসরকে সামনে রেখে চট্টগ্রামে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে ২টি স্টেডিয়ামের শীর্ষ কর্তাদের সাথে কথা বলে জানা গেছে। এদিকে এম এ আজিজ স্টেডিয়ামটি আন্তর্জাতিক ফেসেলিটিজের দিক থেকে বেশ কিছুটা পিছিয়ে থাকলেও বিশ্বকাপকে ঘিরে সকল অপূর্ণতাকে আন্তর্জাতিক পর্যায়ে টেনে তোলার আপ্রাণ চেষ্টা করা হয়েছে।
    উল্লেখ্য টুর্নামেন্টের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন। সব ম্যাচই শুরু হবে সকাল ৯টায়। গাজী টিভি ছাড়াও বিটিভি দেখাবে দুটি সেমিফাইনাল, ফাইনালসহ বাংলাদেশের ম্যাচগুলো। এছাড়া স্টার স্পোর্টস-১, সুপার স্পোর্টস ২ ও স্কাই স্পোর্টস ২ সম্প্রচার করবে ম্যাচগুলো।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here