সিন্দুকে ২৫০ স্বর্ণবার, ৬০ লক্ষ টাকা রিয়াজউদ্দিন বাজারে

    0
    1

    altaf-2-1-800x522রাউজানটাইমস ২৪ ডেস্ক :- রিয়াজউদ্দিন বাজারের বাহার মার্কেটের ষষ্ঠ তলায় অভিযান চালিয়ে তিনটি সিন্দুক থেকে ২৫০ স্বর্ণবার ও ৬০ লক্ষ টাকা উদ্ধার করেছে নগর গোয়েন্দা পুলিশ। রাত ১২টা পর্যন্ত দুটি এবং ১২টা ৩৫মিনিটে অপর সিন্দুকটি খোলা হয়। এরমধ্যে প্রথম সিন্দুকটি খালি, দ্বিতীয় সিন্দুকে আড়াইশ স্বর্ণের বার এবং তৃতীয় সিন্দুকে ৬০ লক্ষ টাকা পাওয়া যায়। নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীনের উপস্থিতিতে এ সিন্দুকগুলো খোলা হয়। অবৈধভাবে স্বর্ণ মজুদ করে রাখা হয়েছে সন্দেহে পুলিশ এ অভিযান চালিয়েছে। বিকেলে ৫টা থেকে এ অভিযান পরিচালিত হয়। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মার্কেটের ষষ্ঠ তলার ৪ নম্বর কক্ষটি ঘিরে ফেলেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীনের উপস্থিতিতে তল্লাশি চালিয়ে একটি জুতার গুদাম থেকে দুটি এবং পাশের একটি কক্ষ থেকে একটি সিন্দুক জব্দ করে নগর গোয়েন্দা পুলিশ। চটের বস্তায় ভরা ২০-২৫টি জুতার বস্তা দিয়ে আড়াল করে রাখা ছিল সিন্দুক দুটি। এরপর পাশের ৮ নম্বর কক্ষে আরেকটি সিন্দুক পাওয়া যায়। এ কক্ষের সিন্দুকটি বড় হওয়ায় পুলিশকে বের করতে বেগ পেতে হয়। জনবল বাড়িয়ে সেটিও জব্দ করা হয়। ঘটনাস্থলে খুলতে না পেরে তিনটি সিন্দুক রাতে কোতোয়ালী থানায় নিয়ে যাওয়া হয়।

    এসব স্বর্ণের মালিক ফটিকছড়ি এলাকার জনৈক আবু বলে একাধিক সূত্র জানিয়েছে। নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর-দক্ষিণ) বাবুল আকতার জানান, চোরাচালানের মাধ্যমে আনা বিপুল পরিমাণ স্বর্ণ মজুদ করা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালাই আমরা। ৪ নম্বর কক্ষ থেকে দুটি সিন্দুক এবং ৮ নম্বর কক্ষ থেকে একটি সিন্দুক জব্দ করা হয়। সেগুলো গ্যাসকাটার দিয়ে খোলার চেষ্টা করা হয়েছে। কিন্তু অত্যন্ত মজবুত হওয়ায় দেড় ঘণ্টা চেষ্টা করেও তা খোলা সম্ভব হয়নি। তাই কোতোয়ালী থানায় পাঠিয়ে দেওয়া হয়েছে।
    জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীনের উপস্থিতিতে কোতোয়ালী থানায় রাত ১২টা পর্যন্ত দুটি সিন্দুক খোলা হয়। প্রথম সিন্দুকটি খালি পাওয়া যায়। রাত ১২টার দিকে দ্বিতীয় সিন্দুকটি খোলা হয়। রাত ১২.৩৫ মিনিটে তৃতীয় সিন্দুক খুলে নগদ ৬০ লক্ষ টাকা পাওয়া যায়। টাকাগুলো হাজার টাকার নোটের বা-িল ছিল।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here