ব্যাটারি রিকশা আবার আসছে

    0
    1

    রাউজানটাইমস ২৪ ডেস্ক :-

    image_783_118065নগরীতে আবারো চলাচল করবে ব্যাটারিচালিত রিকশা। সম্প্রতি ‘চট্টগ্রাম মহানগরী ব্যাটারি চালিত প্যাডেল রিক্সা মালিক মহাজোট নামে একটি সংগঠন ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি চেয়ে একটি রিট করে হাইকোর্টে। এর প্রেক্ষিতে গত মাসে আদালত ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়ে রায় দেয় বলে দাবি করেছেন সংগঠনটির আহবায়ক মোহাম্মদ আরেফ।

    তিনি গতকাল দৈনিক আজাদীকে বলেন, আগামীকাল (আজ মঙ্গলবার) সকাল সাড়ে দশটায় আদালতের দেয়া রায় আমরা সিএমপি কমিশনার এবং মেয়র মহোদয়ের কাছে হস্তান্তর করবো। রিট পিটিশনের তারিখ ও নম্বর জানতে চাইলে তিনি বলেন, আগামীকাল(আজ) রায়ের কপি গণমাধ্যম কর্মীদেরকেও দেয়া হবে। এর আগে আমরা এটা কৌশলগত কারণে প্রকাশ করতে চাচ্ছি না।

    সিএমপি সূত্রে জানা গেছে, গত বছরের (২০১৫) ২৪ জুন থেকে চট্টগ্রাম মহানগরীতে ব্যাটারিচালিত রিকশা চলাচল সম্পূর্ণভাবে বন্ধ আছে। এর আগে ব্যাটারিচালিত রিকশা চলাচল সংক্রান্ত হাইকোর্টে দায়ের করা রিট পিটিশন ২২ জুন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ খারিজ করে দেয়। ফলে ব্যাটারিচালিত রিকশা চলাচলে বৈধতা হারান এসব রিকশার চালকরা।

    এদিকে নিষিদ্ধ থাকলেও নগরীতে প্রায় প্রতিদিন ব্যাটারিচালিত রিকশা চলাচল করতে দেখা গেছে। মূলত সন্ধ্যার পর থেকেই এসব রিকশা নিয়ে রাস্তায় নামেন চালকরা। তবে রাতের বেলা ট্রাফিক না থাকলেও বিভিন্ন থানার টহল পুলিশরা অনেক সময় আটক করেন এসব রিকশা চালকদের। এক্ষেত্রে সর্বনিম্ন ৫০ থেকে সর্বোচ্চ ১ হাজার টাকা পর্যন্ত দিয়ে মুক্তি পান বলে জানান চালকরা।

    – See more at: http://www.dainikazadi.org/details2.php?news_id=132&table=february2016&date=2016-02-02&page_id=1&view=0&instant_status=0#sthash.KVRp8Qd0.dpuf

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here