রাউজানের ৩ ইউপিতে আ. লীগের একক প্রার্থী

    0
    7

    নিজস্ব প্রতিবেদক : রাউজানের ইউপি নির্বাচনে তৃণমূলের আওয়ামী লীগের প্রার্থী নির্ধারনে গতকাল বুধবার তিন ইউনিয়ন বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিনিধিদের উপস্থিতিতে বিকেলে উপজেলা কার্যালয়ে ১নং হলদিয়া, ১৫নং নোয়াজিষপুর ও ১২নং উরকিচর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় হলদিয়া ইউপি ছাড়া বাকি দু’টিতে কোন প্রার্থী না থাকায় সেগুলোতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় একক প্রার্থী ঘোষণা করা হয়। হলদিয়া ইউপিতে মোট পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে অর্ধেক ভোটের ব্যবধানে একক প্রার্থী হিসেবে তৃণমূলের ভোটে জয়লাভ করেন বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম। এছাড়া নোয়াজিষপুর ইউপিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বর্তমান চেয়ারম্যান সরোয়ার্দী সিকদার ও উরকিরচর ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আবদুল জব্বার সোহেল জয়লাভ করেন। তবে গতকালের কোন বর্ধিতসভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুসলিম উদ্দিন খান উপস্থিত ছিলেন না। তার দাবি তাকে বর্ধিত সভার ব্যাপারে কিছু জানানো হয়নি। তিনি বলেন বর্ধিত সভার ব্যাপারে আমাকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী অবগত করেননি। উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী বলেন ‘বর্ধিত সভার তারিখ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ নির্ধারণ করে দিয়েছেন। সেটি আমার জানানোর কথা নয়, তিনি জেলা থেকেই অবগত হয়েছিলেন।’
    এদিকে উপজেলা বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগের কমিটি নিয়ে এখনো অভিযোগের তেমন কোন সুরাহা হয়নি। ৮-৯টি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গতরাতে এরিপোর্ট লেখা পর্যন্ত কোন সমাধান হয়নি। জটিলতার মধ্যে থাকা এসব ইউনিয়ন হচ্ছে বিনাজুরী, গহিরা, চিকদাইর, ডাবুয়া, রাউজান, পাহাড়তলী, পূর্ব গুজরা। এব্যাপারে বিনাজুরী ইউপির চেয়ারম্যান সুকুমার বড়–য়া বলেন ‘আমাদের ইউনিয়নসহ কমিটি নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ায় প্রায় ৭-৮টি ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে গতকাল বুধবার সকালে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক এমএ ছালাম’র বৈঠক হয়। কিন্তু রাউজান উপজেলা আওয়ামী লীগ সভাপতি, সম্পাদক না আসায় বিষয়টি সমাধান হয়নি। গতকাল বুধবার রাতে আবারও বৈঠক ডাকা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত বৈঠক চলছিল।
    নোয়াপাড়া ইউপির সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শান্তিপদ বৈদ্য অভিযোগ করেছেন- আগেভাগে ইউনিয়ন আওয়ামী লীগের তালিকা হাতে না পাওয়ায় তিনি তৃণমূলের ভোট চাইতে পারেননি। উল্লেখ্য গত মঙ্গলবার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুসলিম উদ্দিন খান, উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেবাশীষ পালিত, উত্তর জেলা কৃষকলীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরীর উপস্থিতিতে কদলপুর ও পশ্চিম গুজরা ইউপির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। আজ বৃহষ্পতিবার অনুষ্ঠিত হবে বাগোয়ান ও নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা। প্রসঙ্গত ইউনিয়ন ১৪টি ইউনিয়নের মধ্যে প্রায়-ই ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগ এবং ইউনিয়ন আওয়ামী লীগের কাছে থাকা ইউনিয়ন কমিটি পার্থক্য থাকায় বর্ধিত সভা করা নিয়ে ব্যাপক জটিলতার সৃষ্ঠি হয়েছে। এদিকে গতকাল বুধবার রাতে পূর্বকোণ অফিসে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় নোয়াজিষপুর ইউনিয়ন কমিটি নিয়ে সম্ভাব্য প্রার্থী মোহাম্মদ ইসলাম, জাহেদুল ইসলাম বিপুল সিকদার জেলা আওয়ামী লীগের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here