তনুর লাশ তুলে আবার ময়না তদন্তের নির্দেশ

    0
    14

    সোহাগী জাহান তনুর লাশ কবর থেকে তুলে পুনরায় ময়না তদন্তের নির্দেশে দিয়েছে কুমিল্লার আদালত। এই কলেজছাত্রী হত্যাকাণ্ড তদন্তের দায়িত্ব পাওয়ার পর কুমিল্লা ডিবির ওসি মোহাম্মদ মনজুর আলমের আবেদনে গতকাল সোমবার এই আদেশ দেন জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম। এদিকে তনুর ব্যবহৃত পোশাক ও শরীরে পাওয়া অন্যান্য আলামত পরীক্ষার জন্য ঢাকায় সিআইডির পরীক্ষাগারে পাঠানো হয়েছে। খবর বিডিনিউজের।

    গত ২০ মার্চ কুমিল্লা সেনানিবাস এলাকায় নিজের বাড়ির কয়েকশ গজের মধ্যে খুন হন ভিক্টোরিয়া কলেজের ছাত্রী তনু। তখন ময়নাতদন্তের পর তনুকে মুরাদনগর উপজেলার মির্জাপুরে দাফন করা হয়। এই হত্যাকাণ্ড নিয়ে দেশজুড়ে ক্ষোভবিক্ষোভের মধ্যেও খুনি শনাক্ত ও গ্রেপ্তার না হওয়ায় গত শনিবার তদন্তের দায়িত্ব দেওয়া হয় ডিবিকে। এরপর ডিবি আবেদন করলে আদালত সুষ্ঠু তদন্তে পূর্ণ ময়নাতদন্ত করতে কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দেন বলে কুমিল্লার পিপি মোস্তাফিজুর রহমান লিটন জানিয়েছেন। তিনি বলেন, ‘অতিরিক্ত চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম লাশ কবর থেকে উত্তোলনের জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।’ সোমবার বিকালে তনুর পোশাকসহ পাওয়া কিছু আলামত পরীক্ষার জন্য ঢাকায় com-follow-7am-48905সিআইডির প্রধান কার্যালয়ে পাঠানো হয় বলে কুমিল্লা ডিবির ওসি মনজুর আলম জানান। তিনি বলেন, ‘তদন্ত কাজ বিরামহীনভাবে চলছে।’ তনুর ব্যবহৃত মোবাইল ফোন নম্বরসহ চারটি নম্বারের কললিস্ট বের করে, তা যাচাই করে দেখা হচ্ছে বলেও তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছ থেকে জানা গেছে। এদিকে তনু হত্যার মামলায় আসামির পক্ষে না দাঁড়ানোর আগাম ঘোষণা দিয়েছে কুমিল্লা জেলা আইনজীবী সমিতি। সমিতির সাধারণ সম্পাদক মাহাবুব আলম সাংবাদিকদের বলেন, ‘তনু হত্যা মামলায় বাদী পক্ষে সর্বাত্মক সহযোগিতা করা হবে। কিন্তু আসামির পক্ষে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির কোনো সদস্য দাঁড়াবেন না।’

    অপরদিকে সুরক্ষিত এলাকায় কীভাবে সোহাগী জাহান তনুর হত্যাকাণ্ড ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। গতকাল মুন্সীগঞ্জে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা জানান তিনি।

    এই কলেজছাত্রীর হত্যাকাণ্ডের প্রতিবাদে ইতোমধ্যে সোচ্চার সারা দেশে। সোস্যাল মিডিয়াও প্রতিবাদের ঝড় উঠেছে। এক সপ্তাহেও খুনি শনাক্ত না হওয়ায় সমালোচনাও উঠেছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here