আজ- কালকের মধ্যে কেন্দ্রীয় ঘোষণা : টেনশনে আওয়ামী লীগের তৃণমূল প্রার্থীরা

    0
    23

    জাহেদুল আলম :-

    রাউজান আওয়ামী লীগের ১৪ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীর তালিকা কেন্দ্র থেকে কাল পরশুর মধ্যে চূড়ান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনীত প্রার্থীদের তালিকা উত্তর জেলা ও উপজেলা আওয়ামী লীগের কাছে পাঠিয়ে দেয়া হবে। এদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাউজান আওয়ামী লীগের তৃণমূল থেকে একক প্রার্থীর তালিকা কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পাঠানো হলেও প্রার্থীদেরও মধ্যে টেনশন কমছেনা। বিশেষ করে অমীমাংসিত ৫ ইউনিয়নে একাধিক প্রার্থী থাকায় ওইসব প্রার্থীদের ঘুম হারাম হয়ে গেছে। ৫ ইউনিয়নের একাধিক প্রার্থী ছাড়াও অপর ৯ ইউনিয়নের একক প্রার্থীরাও এখন কেন্দ্রীয় শীর্ষ নেতাদের মন জয় করে নৌকা প্রতীক পাওয়ার চেষ্টায় ধর্ণা দিয়ে যাচ্ছেন। ১৪ ইউনিয়ন থেকে প্রদত্ত তৃণমূলের প্রস্তাবিত প্রার্থীরা ছাড়াও রাউজান উপজেলা সভাপতি, সাধারণ সম্পাদকসহ বহু নেতাকর্মী এখন ঢাকায় অবস্থান করছেন। ৯ ইউনিয়নের একক প্রার্থীরা দলীয় মনোনয়ন নিশ্চিত করার লক্ষ্যে এবং ৫ ইউনিয়ন থেকে প্রস্তাবিত একাধিক প্রার্থী লবিংয়ে অংশ নিয়ে নৌকা প্রতীক পাওয়ার চেষ্টা করছেন্। এদিকে ৯ ইউনিয়নের একক প্রার্থীরা অনেকটা নির্ভার হয়ে ঢাকার দলীয় নেতা, ঢাকায় অবস্থান করা চট্টগ্রামের সন্তান শীর্ষ নেতাদের কাছে গিয়ে তদবিরের পাশাপাশি খোশগল্পে মেতে উঠেছেন। এদিকে গতকাল (বৃহস্পতিবার) রাউজান আওয়ামী লীগের এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি’র অনুসারী মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী ও নেতারা মন্ত্রী ওবায়দুল কাদের,

    মাহাবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, মাহাফুজুল হায়দার চৌধুরী রোটন, আমিনুল ইসলাম, সাইফুজ্জামান শেখরসহ শীর্ষ নেতৃবৃন্দের সাথে দেখা করেন। মাহাফুজুল হায়দার চৌধুরী রোটন রাউজানের নেতা কর্মীদের আপ্যায়ন করেন। এসময় উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক, উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, কামাল উদ্দিন চৌধুরী, দুলাল কান্তি বড়–য়া, ফরহাদুল ইসলাম রিন্টু, আহসান হাবিব চৌধুরী, সুমন দে, জাহাঙ্গীর আলম সুমন, সাইফুদ্দীন সাইফ, আলী মেহেদী রাজু প্রমুখ।
    এদিকে একটি সূত্র জানায়, আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের মিটিং রয়েছে আজ (শুক্রবার)। সেখানে সিদ্ধান্ত হলে কাল-পরশুর মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগ ঘোষিত রাউজানের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।
    সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানা যায়, একক প্রার্থী হিসেবে যাদের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে, তারা হলেন-নোয়াজিষপুরে বর্তমান চেয়ারম্যান সরোয়ার্দী সিকদার, পশ্চিম গুজরায় বর্তমান চেয়ারম্যান লায়ন সাহাবুদ্দীন আরিফ, নোয়াপাড়ায় বর্তমান চেয়ারম্যান আলহাজ দিদারুল আলম, বাগোয়ানে বর্তমান চেয়ারম্যান ভূপেশ বড়–য়া, হলদিয়ায় বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম, ডাবুয়ায় বর্তমান চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী, রাউজানে বিএম জসিম উদ্দিন হিরু, কদলপুরে বর্তমান চেয়ারম্যান মোজাহেদ উদ্দিন চৌধুরী লিংকন, উরকিরচরে সৈয়দ আবদুল জব্বার সোহেল। বাকী অমীমাংসিত ৫ ইউনিয়ন থেকে যাদের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে তারা হলেন- গহিরায় বর্তমান চেয়ারম্যান নুরুল আবছার বাশি ও নাজিম উদ্দিন তালুকদার, বিনাজুরীতে বর্তমান চেয়ারম্যান সুকুমার বড়–য়া, সাধন মুহুরী ও রবীন্দ্র লাল চৌধুরী, চিকদাইরে প্রিয়তোষ চৌধুরী ও জসিম উদ্দিন, পাহাড়তলীতে বর্তমান চেয়ারম্যান রোকন উদ্দিন ও প্রদীপ চৌধুরী, পূর্ব গুজরায় বর্তমান চেয়ারম্যান আব্বাস উদ্দিন, চন্দন দে ও মাহামুদ হোসেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here