তরুণ আলোকচিত্রীদের অংশগ্রহণে এইউডব্লিউ ফটো কার্নিভ্যাল

    0
    9

    AUW-SM20160402111510তরুণ আলোকচিত্রীদের অংশগ্রহণে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এইউডব্লিউ) এ চলছে দুই দিনব্যাপী ফটো কার্নিভ্যাল। চতুর্থবারের মতো এ উৎসবের আয়োজন করেছে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন ফটোগ্রাফি ক্লাব (এইউডব্লিউপিসি)।

    আয়োজক সূত্র জানায়, দেশি-বিদেশি আলোকচিত্রীদের ৬০টি ছবি নিয়ে সাজানো হয়েছে এবারের আয়োজন। সহস্রাধিক প্রতিযোগীর পাঠানো আলোকচিত্রের মধ্য থেকে বাছাইকৃত চল্লিশ আলোকচিত্রীর তোলা ছবি এ প্রদর্শনীতে স্থান পেয়েছে। চল্লিশ তরুণ শিল্পীর তোলা প্রতিটি আলোকচিত্রই যেন এক একটি বার্তা দিচ্ছে দর্শকদের। ছবি প্রদর্শনের পাশাপাশি বিভিন্ন দেশের ফটোগ্রাফারদের মধ্যে সম্প্রীতির সেতুবন্ধন সৃষ্টিতে ভূমিকা রাখবে এ উৎসব।

    এর আগে শুক্রবার সকালে এ উৎসবের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্লাব প্রেসিডেন্ট সানজিদা আফরিন।  বক্তব্য দেন উৎসবের বিচারক ফটোগ্রাফার আবির আবদুল্লাহ, মিশুক আশরাফুল আওয়াল ও মুনিরা মোর্শেদ মুন্নী, কো-স্পন্সর বারকোড স্বত্বাধিকারী মঞ্জুরুল হক প্রমুখ। ‍অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক।

    উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, তরুণ ফটোগ্রাফাররা তাদের ছবির মাধ্যমে সমাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। কেননা তাদের ছবিগুলোতে ফুটে উঠেছে তরুণদের স্বপ্ন আর বর্ণাঢ্য এক জগৎ।
    এইউডব্লিউ ক্যাম্পাসে এ উৎসব উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতা ও আলোকচিত্র প্রদর্শনীতে এইউডব্লিউর শিক্ষার্থী ছাড়াও অংশ নিয়েছে সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা পেশাদার ও নবীন আলোকচিত্রী। প্রদর্শনী শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here