রাউজানে আ.লীগের প্রার্থী তালিকা ঘোষণা আজ

    0
    51

    জাহেদুল আলম :-

    রাউজান উপজেলার ১৪ ইউনিয়নের একক প্রার্থী তালিকা কেন্দ্র থেকে গতকাল শনিবারও ঘোষণা করা হয়নি। পরিবর্তিত সময় হিসেবে আজ রবিবার বেলা ১১টায় ধানমন্ডিস্থ কেন্দ্রীয় আওয়ামী লীগের অফিস থেকে রাউজানসহ বিভিন্ন উপজেলার দলীয় একক প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলে জানা গেছে। অন্যদিকে রাউজান বিএনপির বিভক্ত দুটি অংশ দুটি পৃথক একক প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠিয়েছে। এই বিষয়েও দলটি আজ-কালকের মধ্যে ফয়সালা অর্থ্যাৎ একক প্রার্থীর ব্যাপারে ঘোষণা দিতে পারে। তবে তা নির্ভর করছে দলটি পরবর্তী নির্বাচন করা না করার উপর।

    এদিকে আওয়ামী লীগের তৃণমূল থেকে পাঠানো ৯ ইউনিয়নের একক প্রার্থীর ব্যাপারে ইতিবাচক ইঙ্গিত পাওয়া গেছে। সংশ্লিষ্ট একটি সূত্রের খবর ৯ ইউনিয়নের একক প্রার্থীর বিষয়টি কেন্দ্রীয় পর্যায় থেকেও প্রায় চূড়ান্ত। তবে ৫ ইউনিয়ন নিয়ে দু’পক্ষের ব্যাপক তদ্বিরের কারণে কেন্দ্রীয় আওয়ামী লীগ সিদ্ধান্ত নিতে একটু সময় নিয়ে যাচাই বাছাই করে প্রার্থী নির্ধারণ করছে। সূত্রে জানা যায়, অমীমাংসিত ৫ ইউনিয়ন থেকে একাধিক প্রার্থীর মধ্যে নিজ নিজ পছন্দের প্রার্থীর নৌকা প্রতীক নিশ্চিত করতে গত । ১১ পৃষ্ঠার ৫ম ক.

    কয়েকদিন থেকে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি অনুসারী প্রার্থী ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মাহাফুজুল হায়দার চৌধুরী রোটন, পৌরসভার মেয়র দেবাশীষ পালিত অনুসারী প্রার্থীরা দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের কাছে তদ্বির করে আসছেন। ৯ ইউনিয়ন থেকে পাঠানো তৃণমূলের একক প্রার্থী, ৫ ইউনিয়ন থেকে প্রস্তাবিত একাধিক প্রার্থীসহ তাদের অনুসারী, নেতাকর্মিরা এখনও ঢাকায় অবস্থান করছেন। তারা আজ দলীয় প্রতীকের ব্যাপারে সিদ্ধান্ত জেনে এলাকায় ফিরবেন বলে জানা গেছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুসলিম উদ্দিন খান বলেছেন, ‘শুক্রবার কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা হয়েছে, গতকাল শনিবার আবারও ওই সভা হয়। আমরা মনে করেছিলাম শনিবার রাউজানের একক প্রার্থীর ব্যাপারে ঘোষণা আসবে। তবে তা আজ রবিবার দলীয় কার্যালয় থেকে ঘোষণা করা হবে বলে জানতে পেরেছি।’
    এদিকে বিএনপি কেন্দ্রীয় দুই নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও গোলাম আকবর খোন্দকার গ্রুপও উপজেলার ১৪ ইউনিয়ন থেকে পৃথক দুটি একক প্রার্থী তালিকা তৃণমূল থেকে কেন্দ্রীয় বিএনপির মনোনয়ন বোর্ডে পাঠিয়েছেন। জানা যায়, বৃহষ্পতিবার ও শুক্রবার গোলাম আকবর খোন্দকার গ্রুপের তালিকা উত্তর জেলা বিএনপির আহবায়ক আসলাম চৌধুরী ও গিয়াস উদ্দিন কাদের চৌধুরী গ্রুপের তালিকা উত্তর জেলা বিএনপির সদস্য সচিব কাজী আবদুল্লাহ আল হাসানের মাধ্যমে দলের কেন্দ্রীয় পর্যায়ে পাঠানো হয়। গিয়াস উদ্দিন কাদের চৌধুরী গ্রুপের উত্তর জেলা ছাত্রদলের সিনিয়র সদস্য ইউসুফ তালুকদার একক প্রার্থীর তালিকা সম্পর্কে জানান, ইতিমধ্যে কেন্দ্রে রাউজানের তালিকা পৌঁছে গেছে। গিয়াস উদ্দিন কাদের চৌধুরী গ্রুপের তালিকায় যাদের নাম প্রস্তাবিত করা হয়েছে তারা হলেন নোয়াপাড়ায় আলহাজ মো. জসিম, পূর্ব গুজরায় নুরুল ইসলাম বাবুল, পশ্চিম গুজরায় মো. হারুন, বিনাজুরিতে কমলেন্দু শীল, রাউজান’এ বর্তমান চেয়ারম্যান ফয়জুল ইসলাম চৌধুরী টিপু, বাগোয়ানে মো. নেজাম, ডাবুয়া মামুন মেম্বার, হলদিয়ায় মহিউদ্দিন জীবন, চিকদাইরে মো. ফরিদ, পাহাড়তলীতে মোজাহের আলম, নোয়াজিষপুরে নুরুন্নবী, গহিরায় হারুন চেয়ারম্যান, উরকিরচরে মুবিনুল হক বা আবদুল মান্নান। বিএনপির গোলাম আকবর খোন্দকার গ্রুপ থেকে যাদের না পাঠানো হয়েছে, তারা হলেন, হলদিয়ায় মোসলেহ উদ্দিন, ডাবুয়ায় শাহ আলম, গহিরায় আবু বক্কর, বিনাজুরীতে জিএম মোরশেদ চৌধুরী, রাউজান’এ হাসান মোহাম্মদ মোরশেদ, কদলপুরে এস এম ফারুক, পাহাড়তলীতে এমদাদুল হক, পূর্বগুজরায় নুরুল আজিম, পশ্চিম গুজরায় নাছির উদ্দিন, বাগোয়ানে আবুল কালাম আজাদ, উরকিরচরে দিদারুল আলম, নোয়াপাড়ায় মোহাম্মদ ইদ্রিস, নোয়াজিশপুরে অর্জুন কুমার নাথ। আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে যাদের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে, তারা হলেন- নোয়াজিষপুরে বর্তমান চেয়ারম্যান সরোয়ার্দী সিকদার, পশ্চিম গুজরায় বর্তমান চেয়ারম্যান লায়ন সাহাবুদ্দীন আরিফ, নোয়াপাড়ায় বর্তমান চেয়ারম্যান আলহাজ দিদারুল আলম, বাগোয়ানে বর্তমান চেয়ারম্যান ভূপেশ বড়–য়া, হলদিয়ায় বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম, ডাবুয়ায় বর্তমান চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী, রাউজানে বিএম জসিম উদ্দিন হিরু, কদলপুরে বর্তমান চেয়ারম্যান মোজাহেদ উদ্দিন চৌধুরী লিংকন, উরকিরচরে সৈয়দ আবদুল জব্বার সোহেল। বাকী অমীমাংসিত ৫ ইউনিয়ন থেকে যাদের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে তারা হলেন-গহিরায় বর্তমান চেয়ারম্যান নুরুল আবছার বাশি ও নাজিম উদ্দিন তালুকদার, বিনাজুরীতে বর্তমান চেয়ারম্যান সুকুমার বড়–য়া, সাধন মুহুরী, রবীন্দ্র লাল চৌধুরী, চিকদাইরে প্রিয়তোষ চৌধুরী ও জসিম উদ্দিন, পাহাড়তলীতে বর্তমান চেয়ারম্যান রোকন উদ্দিন ও প্রদীপ চৌধুরী, পূর্ব গুজরায় বর্তমান চেয়ারম্যান আব্বাস উদ্দিন, চন্দন দে ও মাহামুদ হোসেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here