ছোটদের বর্ষবরণ অনুষ্ঠানের কমিটি গঠিত

    0
    13

    shishu-bg20160405115708নগরীর চেরাগী পাহাড়ের নন্দন চত্বরে প্রথমবারের মতো আয়োজন করা হচ্ছে শিশু-কিশোরদের অংশগ্রহণে ব্যতিক্রমী ছোটদের বর্ষবরণ অনুষ্ঠান। পহেলা বৈশাখ (১৪ এপ্রিল) শিশুদের সাংস্কৃতিক জগত ‘শিশুমেলা’র এ আয়োজনে থাকছে গান, কবিতা, নাচ, চিত্র প্রদর্শনী, জাদু, শিশুপাঠ্য বইয়ের মেলা ও নাটক। থাকবে শিশু-কিশোরদের অংশগ্রহণে ছবি আঁকার প্রতিযোগিতাও।

    ছোটদের বর্ষবরণ উদযাপনের লক্ষ্যে শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া বেলাকে চেয়ারম্যান, ২১ নম্বর জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমনকে আহ্বায়ক ও সংস্কৃতি সংগঠক রুবেল দাশ প্রিন্সকে সদস্যসচিব করে কমিটি গঠিত হয়েছে।

    হাসিনা জাকারিয়া বেলা বলেন, সারাদেশে নানা আয়োজনে নববর্ষকে বরণ করা হয়। এটি আমাদের জাতীয় সংস্কৃতির এক অবিচ্ছেদ্য অংশ। বাঙালি সংস্কৃতি ও চেতনায় উদ্বুদ্ধ হয়ে আগামী দিনে বাংলাদেশকে এগিয়ে নেবে নবীনরাই। তাই তাদের পরিচয় করিয়ে দিতে হবে আমাদের চিরায়ত সংস্কৃতির সাথে। এই ভাবনা থেকেই ছোটদের বর্ষবরণ আয়োজন।

    শৈবাল দাশ সুমন বলেন, নাগরিক জীবনে শিশু-কিশোররা নির্মল বিনোদন আর সংস্কৃতির অনুষঙ্গ থেকে বঞ্চিত। নানা আয়োজনের ভিড়ে শিশু-কিশোরদের নিজেদের কথা বলার সুযোগ তেমন হয় না। ছোটদের বর্ষবরণে ওরাই গাইবে, ওরাই নাচবে, ওরাই বলবে ওদের মনের কথা। ওদের স্বাধীন মত প্রকাশে আমরা শুধু সুযোগ করে দিতে চাই।

    রুবেল দাশ প্রিন্স বলেন, ছোটদের বর্ষবরণে উপস্থাপনা, গান, আবৃত্তি, নাচসহ সব পরিবেশনায় থাকবে শিশু-কিশোররা। অধিকাংশ আয়োজনে অংশগ্রহণকারী শিশুরাই। কিন্তু তারা নিজেদের কথা বলতে পারে না। শিশুদের চোখে বৈশাখ কেমন? ওদের ভাবনা ওরা তুলে ধরবে। আমাদের ভাবনা চাপিয়ে দিতে চাই না। ওদের মতো করে আমরা ভাবতে চাই। ওরাই আগামীর বাংলাদেশ। বৈশাখ বেঁচে থাকবে ওদেরই চেতনার রঙে।
    বর্ষবরণ অনুষ্ঠানে অংশ নিতে ইচ্ছুক সাংস্কৃতিক সংগঠন ও শিশু-কিশোরদের আয়োজক কমিটির সাথে (০১৮৫১৬৩৬৬১০) যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here