তনু হত্যার বিচার না হলে ২৫ এপ্রিল হরতাল

    0
    20

    tonu_ded1460012679সোহাগী জাহান তনু হত্যায় জড়িতদের গ্রেফতার ও সুষ্ঠু বিচারের জন্য আগামী ২৪ এপ্রিল সময় বেঁধে দিয়েছে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্য। এর মধ্যে দাবি পূরণ না হলে আগামী ২৫ এপ্রিল সারা দেশে আধাবেলা হরতাল পালন করার কথা জানিয়েছে তারা।  বৃহস্পতিবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে গিয়ে পুলিশের বাধার সম্মুখীন হয়ে এ ঘোষণা দেন প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্যের নেতা-কর্মীরা। দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা থেকে ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ের উদ্দেশ্যে রওনা দিলে দোয়েল চত্বরে পুলিশের বাধার সম্মুখীন হন।

    এ সময় পুলিশের দেওয়া ব্যারিকেড ভাঙার চেষ্টা চালান ছাত্রজোট ও ছাত্রঐক্যের নেতা-কর্মীরা। তাদের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে এসআই সুমন ও এএসআই আতিউর আহত হন। পরে ব্যারিকেড ভেঙে শিক্ষার্থীরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্দেশ্যে রওনা দেন। এরপর পুলিশের আরেকটি গ্রুপ হাইকোর্ট মোড়ে তাদের বাধা দেয়। এ সময় জলকামান, লাঠিসোঁটাসহ ‍পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়।

    বাধা পেয়ে ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফেরত যান। আহত দুই পুলিশ সদস্যকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। রমনা জোনের ডিসি মোহাম্মদ ইব্রাহিম বলেন, ‘প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্যের নেতা-কর্মীরা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। আমরা শান্তিপূর্ণভাবে তাদের না যাওয়ার অনুরোধ জানাই। কিন্তু তারা আমাদের কথা না শুনে পুলিশের ব্যারিকেড ভেঙে ফেলে। এক পর্যায়ে আমাদের দুই পুলিশ সদস্য আহত হন। তাদের ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।’

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here