সিনিয়র সচিব হয়ে দায়িত্ব বেড়ে গেলো

    0
    72

    nbrbg20160411201513সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পাওয়ার পর দায়িত্ব অনেক বেড়ে গেলো বলে বাংলানিউজকে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান। সোমবার (১১ এপ্রিল) অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব ও এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পান।

    সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব নাঈমা হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে চার সচিবকে সিনিয়র হিসেবে পদোন্নতি দেওয়া হয়।

    মো. নজিবুর রহমান ছাড়া অন্য তিনজন হলেন, জাতীয় সংসদ সচিবালয় সচিব ড. মো. আব্দুর রব হাওলাদার, পানি সম্পদ সচিব ড. জাফর আহমেদ খান ও শিল্প সচিব মো. মোশাররফ হোসেন।

    কর্মক্ষেত্রের এ পদোন্নতি এনবিআরের সব সহকর্মী কর্মকর্তা-কর্মচারীদের উৎসর্গ করেন মো. নজিবুর রহমান।

    তিনি বাংলানিউজকে বলেন, দায়িত্ব আরও বেড়ে গেলো। বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও ৪১ বাস্তবায়নে আরও বেশি করে কাজ করতে হবে।

    অপরদিকে; কর্মক্ষেত্রে এমন পদোন্নতির জন্য জাতীয় রাজস্ব বোর্ডের সব কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

    বিকেলে রাজস্ব বোর্ডের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মু’মেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

    মো. নজিবুর রহমান ২০১৫ সালের ১২ জানুয়ারি অভ্যন্তরীণ সম্পদ বিভাগ সচিব ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান। ১৯৮২ ব্যাচের প্রশাসন ক্যাডারের নিয়মিত কর্মকর্তা নজিবুর রহমান এর আগে বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সচিব, পরিসংখ্যান বিভাগের ভারপ্রাপ্ত সচিব ছিলেন।

    তিনি প্রয়াত স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর একান্ত সচিব (পিএস) ছিলেন। এছাড়া জাতিসংঘে বাংলাদেশ মিশনে ইকোনমিক মিনিস্টার, অর্থনৈতিক সামাজিক পরিষদে লিড ডেলিগেইট ও ইউএনডিপির সহকারী আবাসিক পরিচালকের দায়িত্ব পালন করেছেন।

    মো. নজিবুর রহমান ১৯৬০ সালের ৩১ ডিসেম্বর সুনামগঞ্জের ছাতকে জন্মগ্রহণ করেন। তিনি ২০১৯ সালের ৩০ ডিসেম্বর অবসরোত্তর ছুটিতে যাবেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here