চুম্বক-মানব অরুণ রাইকুর

    0
    7

    mbg20160514011423চুম্বক লোহাকে আকর্ষণ করে। মানবদেহেও রয়েছে এই চৌম্বকীয় ‍অকর্ষণ, তবে কি তা লোহাকে আকর্ষণ করে? হুম করে তো! অরুণ রাইকুর ভারতের মধ্যপ্রদেশের সাগার জেলার বাসিন্দা। তার শরীরে রয়েছে অস্বাভাবিক ম্যাগনেটিক পাওয়ার বা চুম্বকীয় আকর্ষণ। যার বলে তার শরীর অনায়াসে লোহা আর অ্যালুমিনিয়াম সামগ্রী আকর্ষণ করে।


    কিন্তু নিজের এই চৌম্বকীয় শক্তির কথা নিজেই জানতেন না রাইকুর। মাত্র ক’মাস আগে ঘরের কাজ করার সময় একটি পেরেক তার শরীরে লেগে যায়। তিনি নিজেই হতবাক হয়ে পড়েন নিজের গোপন ক্ষমতার কথা জেনে। এরপর থেকে চামচ ও লোহার সামগ্রী নিজের শরীরে লাগিয়ে দেখছেন তিনি সোজা হয়ে দাঁড়িয়ে থাকা অবস্থাতেও সেগুলো অনড় থাকছে ও এঁটে রয়েছে চামড়ার সঙ্গে। সবচেয়ে বেশি চৌম্বকীয় আকর্ষণ রয়েছে তার বুক, পেট ও পিঠে।

    ৩৭ বছর বয়সী রাইকুর জানান, আমার কোনো ধারণা নেই এটা কী করে হচ্ছে এবং আমি জানতেও চাই না। এটা নিয়ে আমি গর্বিতও নই। তবে যখন মানুষ আমার এ চৌম্বকীয় ক্ষমতা দেখতে আসে তখন ভালো লাগে।

    ‍আমার দেহে ঘটা প্রথম অদ্ভুত ঘটনা এটি। প্রথমবার একটু ভয় পেলেও এখন অভ্যস্ত হয়ে গেছি। জানান ‍রাইকুর।

    রাইকুরের ধারণা তার শরীরে বিশেষ তরঙ্গ নির্গত হয়, যার কারণে দেহে এ চৌম্বকীয় অবস্থা কাজ করে।

    এ ঘটনা অস্বাভাবিক বা ক্ষতিকর কিনা নিশ্চিত হতে রাইকুর স্থানীয় ডাক্তারের সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন।

    রাইকুরের ডাক্তার শৈলেন্দ্র শুক্লা (৪৫) জানান, আমি রাইকুরকে দেখে অবাক হইনি। কারণ আমাদের সবার দেহেই কিছুটা চৌম্বকীয় ক্ষমতা রয়েছে। এই চৌম্বকীয় ক্ষেত্র এমআরআই ও ইসিজি স্ক্যান করতে সাহায্য করে।‍


    তিনি আরও বলেন, রাইকুরের দেহে এ চৌম্বকীয় ক্ষমতা বেশি। তবে এটি স্থায়ী নয়। সময়ের সঙ্গে সঙ্গে তা কমে যাবে।

    তবে এমন চৌম্বকীয় শক্তি চান না রাইকুর। তিনি সাধারণ মানুষের মতো বাঁচতে চান। কিন্তু এ ক্ষমতার জন্য রেকর্ড বুকে নিজের নাম লেখাতে চান এই ব্যক্তি।

    তথ্যসূত্র: ইন্টারনেট।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here