এমপি সেলিম ও সহযোগীদের গ্রেফতার দাবি

    0
    9

    রাউজানটাইমস ২৪ ডেস্ক :- নারায়ণগঞ্জে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছনাকারী সংসদ সদস্য সেলিম ওসমানের সদস্যপদ বাতিল করে তাকে ও সহযোগীদের গ্রেফতারের দাবি জানিয়েছে চট্টগ্রামের সর্বস্তরের সংস্কৃতিকর্মী ও সচেতন নাগরিক সমাজ। গতকাল শুক্রবার (২০ মে) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে এ দাবি জানানো হয়।

    bbg20160520185703মানববন্ধনে অংশ নেন পেশাজীবী সমন্বয় পরিষদ ও খেলাঘর চট্টগ্রাম মহানগরীর সভাপতি ডা. একিউএম সিরাজুল ইসলাম, নারীনেত্রী নূরজাহান খান, আবৃত্তি সংগঠক রণজিৎ রক্ষিত, গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সদস্যসচিব ডা. চন্দন দাশ, শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া বেলা, অধ্যাপক হোসাইন কবির, অধ্যক্ষ অঞ্জনা রায় চৌধুরী, উদীচীর সহসভাপতি অধ্যাপক বাদল বরণ বড়ুয়া, সুনীল ধর, সাধারণ সম্পাদক অধ্যাপিকা শীলা দাশগুপ্তা, প্রমা আবৃত্তি সংগঠনের সভাপতি রাশেদ হাসান, কবি আশীষ সেন, ইউসুফ মুহম্মদ, শিক্ষিকা সালমা জাহান মিলি, যুব নেতা সুব্রত ধর মিঠু, উজ্জ্বল সিকদার, হাবিব বিপ্লব, ইউসুফ সোহেল, প্রজন্ম একাত্তরের সাধারণ সম্পাদক সলিল চৌধুরী, খেলাঘর মহানগরীর সম্পাদক রুবেল দাশ প্রিন্স, ছাত্র ইউনিয়নের মহানগর সাধারণ সম্পাদক নাহিদ আল মোস্তফা প্রমুখ।

    বক্তারা বলেন, একজন শিক্ষকের প্রতি এ ধরনের ন্যক্কারজনক ঘটনা স্বাধীন ও গণতান্ত্রিক দেশে মেনে নেওয়া যায় না। এর ফলে পুরো জাতিকে লাঞ্ছনা করা হয়েছে। এ ধরনের ঘটনার জন্য দায়ী ব্যক্তিরা যতই প্রভাবশালী হোক না কেন, দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা না গেলে বারবার এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটতেই থাকবে। দীর্ঘমেয়াদে শিক্ষকতা পেশায় যোগ দিতে মেধাবী তরুণরা আগ্রহ হারিয়ে ফেলবে। তখন জাতির মেরুদণ্ড দুর্বল হয়ে পড়বে। যা হবে জাতির জন্যে অশনিসংকেত।

    আরো বলেন, ধর্মের নামে বারবার নিরীহ মানুষের ওপর হামলা হচ্ছে। উত্তেজনা সৃষ্টি করে সাম্প্রদায়িক ঐতিহ্য বিনষ্ট করা হচ্ছে। সংঘাত-সংঘর্ষ-জ্বালাও-পোড়াওয়ের ফলে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তার হচ্ছে। তাই অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করতে হবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here