শীর্ষে ভুবনেশ্বর তবে নায়ক মুস্তাফিজই

    0
    8

    ক্রীড়া ডেস্ক :- রাউজানটাইমস

    বুধবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এলিমিনেটর ম্যাচে শক্তিশালী কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হয় মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দরাবাদ। ওই ম্যাচে ২২ রানের জয়ে ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে হায়দরাবাদ। গুরুত্বপূর্ণ এই ম্যাচে মুস্তাফিজ কোনো উইকেট না পেলেও ৩টি উইকেট নিয়ে টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেটের মালিক হয়েছেন তার সতীর্থ ভুবনেশ্বর কুমার। জয়ের জন্য নিজেদের ইনিংসের শেষ ৪ ওভারে ৪৭ রান দরকার ছিল কলকাতার। কিন্তু ওই সময় নিজের ২ ওভারে মাত্র ১৪ রান দিয়েছেন মুস্তাফিজ। আর তার এই দুই মিতব্যয়ী ওভারেই ম্যাচ থেকে ছিটকে পড়ছে গৌতম গম্ভীরের কলকাতা। ইনিংসের ১৭ ও ১৯তম ওভারে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের গলা চেপে ধরেছিলেন মুস্তাফিজ। নিজের দাপুটে বোলিংয়ের সময় ভাগ্য সহায় না থাকায় উইকেট পাননি তিনি। কিন্তু প্রতিপক্ষের ওপর তার চাপ সৃষ্টির ফায়দা তুলে নিলেন অপর প্রান্তে থাকা হায়দরাবাদের আরেক সেরা বোলার ভুবনেশ্বর। কলকাতা ইনিংসের শেষ ওভারটিতেই ২টি উইকেট পেয়েছেন তিনি।

    দিল্লির ফিরোজ শাহ কোটলায় দলের অভিজ্ঞ বোলার আশিষ নেহরা ইনজুরির কারণে একাদশে না থাকলেও তার অভাব ভক্তদের কিছুতেই বুঝতে দেননি মুস্তাফিজ ও কুমাররা। দারুণ ফিনিশিংয়ে দুবারের চ্যাম্পিয়ন কলকাতার বিপক্ষে জয় আদায় করে নিয়েছে হায়দরাবাদ।

    বুধবার টুর্নামেন্টের সেরা দুই বোলারকে পেছনে ফেলেন ভুবনেশ্বর। ১৫ ম্যাচে ২০ উইকেট নিয়ে সেরা উইকেট শিকারির তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন ওয়াটসন। আর মাত্র ১২ ম্যাচে ২০ উইকেট নিয়ে শীর্ষে ছিলেন লেগ স্পিনার জুভেন্দ্র চাহাল। কলকাতার বিপক্ষে ৪ ওভার হাত ঘুরিয়ে ৩ উইকেট পেতে মাত্র ১৯ রান খরচ করেছেন ভুবনেশ্বর। অন্যদিকে তার সমান ৪ ওভারের সুযোগ পেয়েছেন কেবল বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানই। উইকেট না পেলেও ডেথ ওভারগুলোতে তার দুর্দান্ত বোলিংয়ে জয়ের পথটা সুগম হয়েছে হায়দরাবাদের। ৪ ওভার বল করে উইকেটশূন্য থেকে ২৮ রান দিয়েছেন মুস্তাফিজ। টুর্নামেন্টে বর্তমানে ১৫ ম্যাচে ১৬ উইকেট নিয়ে তালিকার ষষ্ঠ স্থানে রয়েছেন মুস্তাফিজ।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here