দুস্থদের পাশে দাঁড়ানোর মধ্যেই আল্লাহর সন্তুষ্টি

    0
    8

    নগরীর বিভিন্নস্থানে আয়োজিত ইফতার সামগ্রি বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, দুস্থদের পাশে দাঁড়ানোর মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন সম্ভব।

    কদমতলী ক্লাব : কদমতলীস্থ সামাজিক সংগঠন কদমফুল ক্লাবের উদ্যোগে ইফতার সামগ্রি বিতরণ উপলক্ষে আলোচনা সভা সংগঠনের সভাপতি মো. সোলায়মানের সভাপতিত্বে কদমতলী মোড়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মঞ্জুর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ডা. নাসিরউদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাবেক কাউন্সিলর নিয়াজ মোহাম্মদ খান, খাইরুল ইসলাম, শেখ মো. ইবাহিম খলিল, এনামুল হক। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আবুল কালাম, ওয়াহিদ, হানিফ, আফছার, নূর হোসেন, রমজান,শামীমা আকতার। আলোচনা 01-8-793x525সভা শেষে প্রধান ডা.নাসিম উদ্দিন চৌধুরী দু:স্থদের মাঝে বিনামূল্যে ইফতার সামগ্রি বিতরণ করেন।
    ইসলামী ব্যাংক : পবিত্র রমজান মাসে ইসলামী ব্যাংক’র উদ্যোগে প্রতিদিন নগরীর ২টি ট্রাফিক পয়েন্টে পথচারী ও যানজটে আটকেপড়া রোজাদারদের নিকট ইফতার বিতরণ করার উদ্যোগে গ্রহণ করা হয়েছে।প্রতি স্পটে ৫০০জন করে প্রতিদিন দু’টি স্পটে মোট ১০০০জন রোজাদারদের মধ্যে এ ইফতার বিতরণ করা হবে। তারই অংশ হিসেবে নিউ মার্কেট-স্টেশন রোড পয়েন্টে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম দক্ষিণ জোন প্রধান মুহাম্মদ আমীরুল ইসলাম। উপস্থিত ছিলেন ব্যাংকের চট্টগ্রাম উত্তর জোন এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আবদুল্লাহ এবং জুবিলী রোড ও স্টেশন রোড শাখার ব্যবস্থাপকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। বক্তারা বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও আর্ত-মানবতার সেবায় নিয়োজিত এ ব্যাংক শোষণমুক্ত ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
    এ জি এস ফাউন্ডেশন : নগরীর দামপাড়ার রেবতি মোহন লেইনস্থ আব্দুল গাফফার সিতারা ফাউন্ডেশনের উদ্যোগে গত ৬ জুন মাহে রমজান উপলক্ষে প্রতি বছরের ন্যায় ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতারা গাফফার, সংগঠনের পরিচালক নইমুল কাদের চৌধুরী, এস এম কল্লোল চৌধুরী। ইফতার সামগ্রী বিতরণের পূর্ব মুহূর্তে সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন, আর্ত মানবতার সেবায় বিত্তবানদের এগিয়ে আসতে হবে। যাকাত ও দান এটা নৈতিক ও মানবিক বিষয়। নিজেদের বিবেকবোধ থেকে এ কাজ করে গেলে আর্ত সামাজিক শ্রেণি বৈষম্য অনেক কমে আসবে।
    পতেঙ্গা ফাউন্ডেশন : সংগঠনের উদ্যোগে ৩৯, ৪০ এবং ৪১ নং ওয়ার্ডের দুঃস্থ মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে ফাউন্ডেশনের সভাপতি মো. সাইদুর রহমান বলেন, পতেঙ্গা ফাউন্ডেশন একটি অরাজনৈতিক সেবামূলক প্রতিষ্ঠান যার একমাত্র লক্ষ হলো দুঃস্থ মানবতার সেবা করা। সে লক্ষে প্রতি বছরের মত এবারও ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্র মানুষের কল্যাণার্থে ইফতার সামগ্রী বিতরণ করা হচ্ছে।
    দৃষ্টি প্রতিবন্ধী কল্যাণ সংস্থা : সংস্থার উদ্যোগে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের সহযোগিতায় সংস্থার পাহাড়তলী কার্যালয়ে অসহায় প্রতিবন্ধী পরিবারের মাঝে পবিত্র মাহে রমজানের ইফতার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সংস্থার চেয়ারম্যান এম এম মোশারফ হোসেন প্রতিবন্ধীদের সহযোগিতায় সকলকে এগিয়ে আসার আহব্বান জানান।
    হাজী মমতাজ বজল ফাউন্ডেশন : সংগঠনের উদ্যোগে বহদ্দারহাটে, চান্দগাঁও থানা ৬নং ওয়ার্ড এলাকায় স্থানীয় পর্যায়ে কয়েকটি প্রতিষ্ঠানে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। গত ৮ জুন খাজা রোডস্থ আলফা ক্লাব ওয়াছিয়া মাদ্রাসা, খরম পাড়ার মজিদিয়া মাদ্রাসা, যমুনা ক্লাব, ঘাসিয়া পাড়া মহল্লা কমিটি, এসব প্রতিষ্ঠানে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফাউন্ডেশনের চেয়ারম্যান তছকির আহম্মেদ। এ সময় আরো উপস্থিত ছিলেন শহর মল্লুক, নাছির উদ্দিন, ইসহাক, ইসমাইল, হারুন, ফরিদ, করিম, আকতার, ইয়াছিন, এম এ আজাদ, রনি, আমির, মোরশেদ প্রমুখ। ইফতার বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তকছির আহমেদ বলেন, ইফতার সামগ্রী বিতরণ, যাকাত প্রদান মুসলমানদের নৈতিক দায়িত্ব। ধনী গরীবের ব্যাপক বৈষম্য কমিয়ে আনতেযাকাতের কোন বিকল্প নেই। ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে যাকাত একটি অন্যতম স্তম্ভ। এই ধর্মীয় নৈতিকতা আমাদের মেনে চলা উচিত। বিত্তবানদের অসহায়দের পাশে দাঁড়ানো কর্তব্য।
    মোস্তফা হাকিম ফাউ-েশন : নগরীর লালখান বাজার ওয়ার্ডে দুস্থদের মাঝে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণকালে মনজুর আলম বলেন,রমজান ধনী গরীবের ব্যবধান কমায়। অসহায় গরিবদের অবস্থা অনুধাবন করার জন্যই আল্লাহ রমজান মাসের সৃষ্টি করেছেন। কাজির দেউরি ভিআইপি ব্যাংকুইট হলে আয়োজিত ইফতার সামগ্রী বিতরণকালে মনজুর আলম আরো বলেন, আমি আপনাদেরই আপনজন। আপনাদেরকে সাথে নিয়েই বাকী জীবন কাটাতে চাই। অসহায় গরিব মাুনষের যে কোন বিপদে আমি পাশে থাকব । তিনি আসন্ন রমজান মাসে হতদরিদ্রদের পাশে দাঁড়ানোর জন্য নগরীর বিত্তশালীদের প্রতি আহবান জানান। এ সময় মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক মোহাম্মদ সরোয়ার আলম, মোস্তফা হাকিম গ্রুপের নির্বাহী পরিচালক(এইচআর এন্ড লিগ্যাল) মো. আলী আহমেদ,সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, জেলি চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
    ইপিজেড মহিলা আওয়ামী লীগ : সংগঠনের উদ্যোগে গত ৬ জুন দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে অতিথি ছিলেন কাউন্সিলর জিয়াউল হক সুমন, ইপিজেড থানা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আবু তাহের। উপস্থিত ছিলেন মো. হারুন, মো. সালাউদ্দিন ফারুক, মো. কামাল, মো. ওয়িিসম উদ্দিন ফারুক প্রমুখ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here