চমেকের পাশেই হবে মেডিকেল বিশ্ববিদ্যালয় : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

    0
    24

    অবশেষে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) পাশেই চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে বলে ঘোষণা দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

    শুক্রবার (১ জুলাই) স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) চট্টগ্রাম জেলা ও মেডিকেল কলেজ শাখা আয়োজিত চিকিৎসক সমাবেশ, ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন।

    bg20160701205547মন্ত্রী বলেন, আপনাদের মনে আছে এক বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চট্টগ্রামে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছিলাম।  সেখানে সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন, মেয়র আ জ ম নাছির উদ্দীন ছিলেন।  আজ আমরা জায়গা দেখেছি।  চট্টগ্রাম মেডিকেল কলেজের পাশে যে জায়গা আছে তাতেই বিশ্ববিদ্যালয় হবে।  খুব তাড়াতাড়ি কাজ শুরু করা যাবে।  প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী একজন উপ-উপাচার্যের নাম ঘোষণা করা হবে।  তিনি প্রকল্প পরিচালক হিসেবেও কাজ করবেন।  একাডেমিক ভবন, হোস্টেল, অফিস তৈরি হবে।  ১০০ কোটি টাকার কাজ হবে।

    তিনি ডাক্তারদের উদ্দেশে বলেন, শুধু ক্লিনিকে সেবা দিলে হবে না।  মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয়েও সেবা দিতে হবে।

    শিগগির চমেক’র এমআরআই  ও সিটি স্ক্যান মেশিন চালুর নির্দেশনাও দেন তিনি।

    সভায় বিশেষ অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া, স্বাচিপের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ।

    স্বাচিপ জেলা কমিটির আহ্বায়ক ডা. শেখ শফিউল আজমের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন চমেক শাখা স্বাচিপের আহ্বায়ক ডা. মুজিবুল হক খান, সদস্যসচিব ডা. নাসির উদ্দীন মাহমুদ, নগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফয়সাল ইকবাল, ডা. আরিফুল আমিন প্রমুখ। সঞ্চালনা করেন স্বাচিপের জেলা কমিটির সদস্যসচিব ডা. মোহাম্মদ শরীফ।

    ডা. ফয়সাল ইকবাল বাংলানিউজকে জানান, স্বাস্থ্যমন্ত্রী চকবাজার অলি খা মসজিদ ও আলিয়ঁস ফ্রঁসেজের পশ্চিম পাশে যেখানে বর্তমানে মেডিকেল কলেজের স্টাফ কোয়ার্টার ও অব্যবহৃত জায়গা রয়েছে সেটিই মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্যে পছন্দ করেছেন। সেখানেই বিশ্ববিদ্যালয়টি হবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here