রাউজান প্রেস ক্লাব ও অনলাইন প্রেস ক্লাবের প্রতিবাদ সভা : অবিলম্বে সম্পাদক কবির হোসেন সিদ্দিকীকে হত্যা চেষ্টাকারীদের গ্রেপ্তার দাবী

    0
    14

    raozan-pic.16
    রাউজান প্রেসক্লাব ও অনলাইন প্রেস ক্লাবের উদ্যোগে দৈনিক প্রিয় চট্টগ্রাম পত্রিকার সম্পাদক, সাংবাদিক সমাজের অহংকার কবির হোসেন সিদ্দিকীকে হত্যার উদ্দেশ্যে অপহরণের চেষ্টাকারীদের গ্রেপ্তারের দাবিতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার রাউজানস্থ মিডিয়া ভবনে অনুষ্টিত দৈনিক প্রিয় চট্টগ্রাম পত্রিকার রাউজান প্রতিনিধি এম. কামাল উদ্দিনের সঞ্চালনায় এই প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন রাউজান প্রেসক্লাবের সভাপতি তৈয়ব চৌধুরী।
    এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহেদুল আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিউল আলম, সাবেক সভাপতি এম বেলাল উদ্দিন রাউজান প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস.এম ইউসুফ উদ্দিন। রাউজান প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক নেজাম উদ্দিন রানা, রাউজান অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি এম জাহাঙ্গির নেওয়াজ, রাউজান অনলাইন প্রেসক্লাবের সহ সভাপতি এম রমজান আলী, রাউজান অনলাইন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন যুবায়ের, সদস্য নাজিম উদ্দিন মিঞাজী, মা জুয়েলার্সের স্বর্তাধিকারী ব্যবসায়ি রুবেল বড়–য়া, ব্যবসায়ী মো. মোরশেদুল আলম, মো. আব্দুর রহিম পারভেজ, মো. শামসুল আলম প্রমূখ। অনুষ্টানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন প্রিয় চট্টগ্রামের রাউজান প্রতিনিধি মো. হাবিবুর রহমান।
    প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাহেদুল আলম বলেন, ‘দৈনিক প্রিয় চট্টগ্রাম পত্রিকা চট্টগ্রামে জনপ্রিয়তা অর্জন করায় কিছু দুষ্কৃতিকারীরা ইর্শান্বিত হয়ে তাঁকে হত্যার উদ্দেশ্যে অপহরণের চেষ্টা চালানো হয়। মফস্বল থেকে উঠে আসা সফল সম্পাদক কবির হোসেন সিদ্দিকীকে এর আগেও হত্যার চেষ্টা করা হয়। তার সহসী লেখনির জন্য জেল হাজতেও যেতে হয়েছে। এই কলম সৈনিককে হত্যার উদ্দেশ্যে অপহরণের চেষ্টাকারীদের দ্রুত সময়ে গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের নিকট দাবি জানিয়ে তিনি বলেন, মফস্বল সাংবাদিকসহ সকল সাংবাদিকদের নিরাপত্তার জন্য আপনারা কাজ করুন।’ সভাপতির বক্তব্যে রাউজান প্রেস ক্লাবের সভাপতি তৈয়ব চোধুরী বলেন, মফস্বল সাংবাদিকের অহংকার কবির হোসেন সিদ্দিকীর উপর অতর্কিত হামলা ও হত্যার উদ্দেশ্যে অপহরণের চেষ্টাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান। বিশেষ অতিথির বক্তব্যে রাউজান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও অনলইন প্রেসক্লাবের সভাপতি এস.এম ইউসুফ উদ্দিন বলেন, যেখানে নগরীর সাংবাদিকরা নিরপদ নয়, সেখানে আমরা কতটুকু নিরাপদ ? সম্প্রতি কবির হোসেন সিদ্দিকীর উপর হামলার খুবই দুঃখজন উল্লেখ করে তিনি প্রশাসনের নিরব ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি আরো বলেন দ্রুত সময়ের মধ্যে কবির হোসেন সিদ্দিকীর উপর হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হোক।
    সভায় বক্তারা বিশিষ্ট সাংবাদিক কবির হোসেন সিদ্দিকীর উপর হামলাকারীদের গ্রেফতার করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here