৩ দিনব্যাপী আলোকচিত্র প্রদশর্নী শুরু

    0
    3

    বাংলাদেশ-ভারতের ৪১ জন আলোকচিত্র সাংবাদিকের তিন দিনব্যাপী প্রদর্শনী গতকাল বুধবার সন্ধ্যায় শুরু হয়েছে। নগরের শিল্পকলা একাডেমির শিল্পাচার্য জয়নুল আবেদীন আর্ট গ্যালারিতে চট্টগ্রামে ‘মৈত্রী’ শিরোানামে এই প্রদর্শনীর উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
    উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা দুই দেশের অর্থনৈতিক, বাণিজ্যিক এবং কূটনৈতিক সম্পর্ক উন্নয়নের পাশাপাশি সাংস্কৃতিক আদান প্রদান বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেছেন।
    চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (সিপিজেএ) এর তিরিশ বছর পূর্তি উপলক্ষে সিপিজেএ এবং আগরতলা প্রেস ক্লাবের যৌথ উদ্যোগে এই চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিপিজেএ এর সভাপতি মসিউর রহমান বাদল। প্রধা অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, ভারত আমাদের পরীক্ষিত বন্ধু। আমাদের এখানে কয়েকটি দল ভারত বিরোধিতা করে মানুষের মাঝে বিভ্রান্তি ছড়ায়। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ভারতের সঙ্গে বন্ধুত্ব দিন দিন আরও সুদৃঢ় করতে সক্ষম হয়েছে। দুদেশের মধ্যে এই সম্পর্ক উন্নয়ন অব্যাহত থাকবে।
    Photo-01_CPJA-Exhibition-800x382বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। তিনি বলেন, নিজেদের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করে আমরা দুই দেশ পরস্পরকে সহযোগিতা করে যাচ্ছি। সম্পর্ক উন্নয়ন করে যাচ্ছি। সকল ভালো কাজে আমরা ভারতকে কাছে পাই। তেমনি ভাবে সংকটের সময়ও এই দেশটি আমাদের পাশে দাঁড়ায়। যেমন আমাদের মুক্তিযুদ্ধে তাদের অবদান।
    স্বাগত বক্তব্য রাখেন সিপিজেএর সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ ও উপদেষ্টা মো. ফারুক। অনুষ্ঠান সঞ্চলনা করেন আবৃত্তি শিল্পী রাশেদ হাসান। উদ্বোধনী অনুষ্ঠানশেষে ফিতা কেটে প্রদর্শনীর উদ্বোধন করেন মেয়র ও অন্যান্য অতিথিরা। প্রদর্শনীতে সহযোগিতা করেন চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাই কমিশন ও শিল্পকলা একাডেমি। প্রদর্শনীতে চট্টগ্রামের ২২ জন এবং ভারতের ১৯ আলোকচিত্র সাংবাদিকের ৪২টি ছবি স্থান পেয়েছে। এতে যেমন বাংলাদেশের আদিবাসী জীবন ঠাঁই পেয়েছে, তেমনি ঠাঁই পেয়েছে আগরতলার বিভিন্ন ঐতিহাসিক এবং ঐতিহ্যের স্থিরচিত্র। রয়েছে বিভিন্ন উৎসব পালনের ছবিও। প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত সবার জন্য উপযুক্ত।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here