চুয়েটে ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ার্স আঞ্চলিক কেন্দ্রের পরীক্ষা অনুষ্ঠিত

    0
    6
    2-1রাউজানটাইমস ডেস্ক :-
    চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহযোগিতায় ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ার্স (ITEE) পরীক্ষা ১৬ অক্টোবর অনুষ্ঠিত হয়। এই পরীক্ষাটি বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক Bangladesh IT-engineers Examination Center (BD-ITEC) এর মাধ্যমে পরিচালনা করা হয়। পরীক্ষায় উত্তীর্ণ সকল পরীক্ষার্থীকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হয়, যা জাপানসহ এশিয়ার ১৩টি দেশে গ্রহণযোগ্য। উক্ত পরীক্ষায় চুয়েট কেন্দ্রে ৭৯জন পরীক্ষার্থী অংশগ্রহন করেছে।
    চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম পরীক্ষা পরিদর্শন শেষে বলেন যে, তথ্য প্রযুক্তির জ্ঞান ও দক্ষতা পরিমাপ এবং আর্ন্তজাতিক স্বীকৃতি লাভের জন্য এই পরীক্ষাটির গুরুত্ব অপরিসীম। এসময় চুয়েটের সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
    প্রসঙ্গত, ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলর কর্তৃক বাংলাদেশের গ্রাজুয়েট ও পেশাজীবীদের তথ্য প্রযুক্তির জ্ঞান ও দক্ষতা পরিমাপের লক্ষ্যে ITEE  পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনায় একযোগে অনুষ্ঠিত হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here