চুয়েটে মেকানিক্স অলিম্পয়াড অনুষ্ঠিত

    0
    5
    নিজস্ব প্রতিবেদক । রাউজানটাইমস
    চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ মেকানিক্স অলিম্পিয়াড ২০ অক্টোবর বৃহস্পতিবার তারিখে অনুষ্ঠিত হয়। পুরকৌশল ভবনে আয়োজিত এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।
    1-5প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান বিশ্ব বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে দ্রুত এগিয়ে যাচ্ছে। এ পরিবর্তনশীল বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে। মেকানিক্স অলিম্পিয়াড সৃজনশীলতা সৃষ্টি ও প্রতিভা বিকাশের একটি কার্যকর উদ্যোগ। বর্তমানে বিশ্বে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে অনেক কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ বিষয়ে আরো অনেক কাজ করার আছে। চুয়েটের এই আয়োজনের মাধ্যমে প্রতিযোগীরা আরো উৎসাহিত হবে। নিজেদের চিন্তা-চেতনার বিকাশ ঘটিয়ে সবখানে ফোকাস করার মানসিকতা ধারণ করতে পারবে।
    এ সময় আরো উপস্থিত ছিলেন চুয়েটের সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো: মাহবুবুল আলম, ইনস্টিটিউট অব এনার্জি টেকনোলজির ডিরেক্টর অধ্যাপক ড. মো: তাজুল ইসলাম, পুরকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. মো: আব্দুর রহমান ভূইয়াঁ প্রমুখ। উক্ত মেকানিক্স অলিম্পয়াডে প্রায় ১০০জন প্রতিযোগী অংশ নেয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here