বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ কুয়েত চেম্বারের উপ-মহা পরিচালক আহমেদ জে আল ওমর

    0
    6

    নিজস্ব প্রতিবেদক । রাউজানটাইমস

    বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন কুয়েত চেম্বারের উপ-মহা পরিচালক আহমেদ জে আল ওমর। কুয়েত সফররত চট্টগ্রাম চেম্বারের বাণিজ্য প্রতিনিধি দলের সঙ্গে সোমবার অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ আগ্রহের কথা জানান তিনি। সভায় চেম্বার সভাপতি তাঁর সরাসরি বিদেশি বিনিয়োগের জন্য বাংলাদেশ সরকার প্রদত্ত টেক্স হলিডে, ডিউটি ফ্রি ইমপোর্ট এন্ড এক্সপোর্ট, সম্পূর্ণ বিনিয়োগ, লভ্যাংশ ও ডিভিডেন্ড ফেরত, শতভাগ ফরেন ইক্যুইটি এবং ডবল টেক্সেশন অব্যাহতিসহ বিভিন্ন সুযোগ সুবিধা ও ইনসেনটিভ সম্পর্কে বর্ণনা দেন।

    chamber-sm20161024182143এসব সুযোগের সদ্ব্যবহার করে বাংলাদেশি সম্ভাবনাময় খাত শিপ বিল্ডিং, আরএমজি, রিফাইনারি, চামড়া শিল্প, সিরামিক এবং ওষুধ শিল্পে কুয়েতি বিনিয়োগ আহবান করেন।

    আহমেদ জে আল ওমর জানান এতদিন তিনি বাংলাদেশে বিদেশি বিনিয়োগের সুযোগ সুবিধা সম্পর্কে অবহিত ছিলেন না। চট্টগ্রাম চেম্বার সভাপতির কাছ থেকে এসব সুবিধা সম্পর্কে অবহিত হওয়ার পর বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ রয়েছে।

    কুয়েতে বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে মঙ্গলবার (২৫ অক্টোবর) স্থানীয় সময় সকাল ১০ টায় চট্টগ্রাম  চেম্বার প্রতিনিধিদল কুয়েত বাণিজ্য মন্ত্রণালয়ের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হবেন।

    মতবিনিময় সভায় কুয়েতে নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার এস এম আবুল কালাম,  চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মো. নুরুন নেওয়াজ সেলিম, চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ,  জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর),  মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), হাবিব মহিউদ্দিন, অঞ্জন শেখর দাস, মো. রকিবুর রহমান, মোহাম্মদ জাহেদুল হক প্রমুখ আলোচনায় অংশ নেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here