দিনভর বৃষ্টিতেও উৎসবের আমেজ চুয়েট ক্যাম্পাসে

    0
    11
    জাহেদুল আলম। রাউজানটাইমস্
    ঘূর্ণিঝড় নাডার প্রভাবে সারাদিন গুমোট আবহাওয়া, গুড়িগুড়ি বৃষ্টি। এরমধ্যেও বিপুল উৎসাহ উদ্দীপনা ও সুষ্ঠু ও সুন্দর পরিবেশে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের স্নাতক কোর্সে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি গতকাল ৫ নভেম্বর (শনিবার) অনুষ্ঠিত হয়। এবার আসন সংখ্যা মোট ৭শ। এছাড়া উপজাতীয় ১১টি নির্ধারিত কোটাসহ মোট ৭শ ১১টি আসনের বিপরীতে ৭ হাজার ৬শ ৪৯ জন পরীক্ষার্থী অংশ নিয়েছেন। ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. মাহবুবুল আলম জানান, ভর্তির জন্য লিখিত পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা ১ টা পর্যন্ত মোট ৩ ঘণ্টা এবং মুক্তহস্ত অংকন একইদিন বিকাল ২টা ৩০মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত মোট ২ ঘণ্টা পরীক্ষা নেয়া হয়। তিনি জানান, ভর্তিতে শুধু লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং এমসিকিউ পদ্ধতির কোন প্রশ্ন ছিল না।

    raozan-pic-cut-admisson-cop-794x525এদিকে, গুমোট আবহাওয়া, প্রায় সারাদিন বৃষ্টির মধ্যে ভোর সকাল থেকে সারাদেশের হাজার হাজার ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশ নিতে চুয়েটে ছুটে আসেন। অনেকের সঙ্গে এসেছেন তাদের মা, বাবা, ভাই, বোন। বিপুল শিক্ষার্থীর পদচারনায় ক্যাম্পাস মুখর হয়ে উঠে। পরীক্ষার্থীরা যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে চুয়েটে যাতায়াত করতে পারেন সে লক্ষ্যে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নূরে আলম মিনার নির্দেশ ও জেলা টিআই নজরুল ইসলামের নেতৃত্বে ৫১ সদস্যের ট্রাফিক পুলিশ ফোর্স যানজট নিরসনে সার্বক্ষণিক কাজ করে। তারা চট্টগ্রাম নগরীর সড়কসহ কাপ্তাই সড়ক যানজটমুক্ত রাখেন। এছাড়া ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রশাসন চুয়েটে কঠোর নজরদারির অংশ হিসেবে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে।
    চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল আলম, রেজিস্ট্রার (অতিঃদায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী বিভিন্ন হল পরিদর্শন করেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here