চুয়েটে অসচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান

    0
    38

    নিজস্ব প্রতিবেদক । রাউজানটাইমস ২৪ ডেস্ক

    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রলালয়ের সচিব মো: সোহরাব হোসাইন বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। সরকার সর্বশক্তি দিয়ে সর্বাতœকভাবে উন্নত দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। উন্নত দেশ গড়ার চলমান প্রচেষ্টায় সবাই যে যার অবস্থান থেকে অবদান রাখুন। যারা স্বাধীনতা যুদ্ধে যাননি ,তারা এখন আফসোস করেন কেন তারা যেতে পারেননি। উন্নত দেশ গড়ার অগ্রযাত্রায় যাতে কাউকে শামিল হতে না পেরে, অবদান রাখতে না পেরে আফসোস করতে না হয়। এজন্য প্রয়োজন দেশপ্রেম, বড় স্বপ্ন দেখার সাহস। আমরা এমন মানুষ চাই, যারা দুনীর্েিত ঘৃনা করবেন। একই সঙ্গে তারা যেন উন্নত দেশের কাতারে পৌঁছে দেযার কাজ করবেন।
    তিনি আজ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ আর্থিকভাবে অসচ্ছল এবং মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চুয়েট প্রাক্তন ছাত্র সমিতি, চুয়েট এলামনাই এসোসিয়েশন কানাডা এবং  অত্র প্রতিষ্ঠানের ১ম ব্যাচের প্রাক্তন ছাত্র প্রকৌশলী মাহমুদুজ্জামান খান কর্তৃক এ বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।
    4চুয়েটের কেন্দ্রিয় অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুয়েটের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. আশুতোষ সাহা, রেজিস্ট্রার (অতি: দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী , ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক এবং চুয়েটের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি, ইনস্টি্িটউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-এর প্রেসিডেন্ট ও গণপূর্ত অধিদপ্তরের প্রাক্তন প্রধান প্রকৌশলী জনাব কবির আহমদ ভূঞাঁ, চুয়েট প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সম্পাদক ও বিটিসিএল-এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী খান আতাউর রহমান সান্টু এবং এ প্রতিষ্ঠানের ১ম ব্যাচের প্রাক্তন ছাত্র প্রকৌশলী মাহমুদুজ্জামান খান। আরো বক্তব্য রাখেন চুয়েট প্রাক্তন ছাত্র সমিতির সাংগঠনিক সম্পাদক, উক্ত সমিতির সহযোগী প্রতিষ্ঠান চুয়েট চিকিৎসা সহায়তা তহবিলের সভাপতি, পিডিবি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: জসিম উদ্দীন। বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন পুরকৌশল বিভাগের ছাত্রী নাফিসা মালিয়াত, যন্ত্রকৌশল বিভাগের ছাত্র মো: তানসিরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন চুয়েটের উপ-ছাত্রকল্যাণ পরিচালক ড. জি. এম. সাদিকুল ইসলাম। সঞ্চালনায় ছিলেন পুরকৌশল বিভাগের সহকারী অধ্যাপক জনাব মো: নুরুজ্জামান ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক জনাব ফারজানা ইয়াছমিন।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here