চুয়েটে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

    0
    10

    রাউজানটাইমস ২৪ ডেস্ক :-

    চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালড (চুয়েট)-এর চারটি অনুষদের স্নাতক কোর্সে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল  ১২ নভেম্বর, শনিবার প্রকাশ করা হয়েছে। গত ৫ নভেম্বর, শনিবার লিখিত পদ্ধতিতে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

    ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের তালিকা (ক) মেধাতালিকা (Merit List) ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ (মেধাক্রমঃ ০১ থেকে ৬৭০ পর্যন্ত) (খ) স্থাপত্য বিভাগের মেধাতালিকা (মেধাক্রম ঃ ০১ থেকে ৩০ পর্যন্ত) (গ) পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার উপজাতীয় সম্প্রদায় এবং রাখাইন সম্প্রদায়ের জন্য সংরক্ষিত আসনের মেধা তালিকা (মেধাক্রম ঃ ০১ থেকে ০৬ পর্যন্ত) (ঘ) অপেক্ষমান তালিকা- ইঞ্জিনিয়ারিং বিভাগসমুহের জন্য ভর্তিযোগ্য প্রার্থীদের মধ্য হতে মেধাক্রমানুযায়ী অপেক্ষমান তালিকার ক্রমিক নং- ৬৭১ হতে ১৮৫৪ পর্যন্ত মোট ১১৮৪ জন। (ঙ) স্থাপত্য বিভাগের অপেক্ষমান তালিকা (মেধাক্রম ৩১ থেকে ৯০ পর্যন্ত) মোট ৬০ জন পর্যন্তপ্রকাশ করা হয়েছে। উত্তীর্ণ পরীক্ষার্থীদের মধ্য থেকে (i) Civil Engineering, (ii) Electrical and Electronic Engineering, (iii) Mechanical Engineering, (iv) Computer Science and Engineering, (v) Petroleum and Mining Engineering, (vi) Electronics and Telecommunication Engineering, (vii) Civil and Water Resources Engineering, (viii) Mechatronics and Industrial Engineering, (ix) Urban and Regional Planningএবং Architectureবিভাগে যথাক্রমে ১৩০, ১৩০, ১৩০, ১৩০, ৩০, ৩০, ৩০, ৩০, ৩০, ৩০ এবং পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার উপজাতীয় এবং রাখাইন সম্প্রদায়ের জন্য সংরক্ষিত আসনে মেধাক্রম অনুযায়ী তাদের পছন্দের ভিত্তিতে (প্রতি বিভাগে সর্বাধিক দু’জনকে) ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে। মেধাতালিকা থেকে ভর্তি-(ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, স্থাপত্য বিভাগ এবং উপজাতীয় ও রাখাইন সম্প্রদায়ের জন্য) ২৯/১১/২০১৬ খ্রিঃ, মঙ্গলবার ক) স্থাপত্য বিভাগ ঃ ১-৩০ পর্যন্ত, খ) ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ ঃ ১-৩৫০ পর্যন্ত, গ) উপজাতীয় ও রাখাইন সম্প্রদায়ের শিক্ষার্থীরা এবং ০১/১২/২০১৬ খ্রিঃ, বৃহস্পতিবার, ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ ঃ ৩৫১-৬৭০ পর্যন্ত এবং উপরোক্ত ২৯/১১/২০১৬ খ্রিঃ তারিখের ইঞ্জিনিয়ারিং এবং স্থাপত্য বিভাগের অনুপস্থিত শিক্ষার্থীরা।

     নির্ধারিত দিনে নির্ধারিত সময়ে ভর্তির নিমিত্তে সাক্ষাতকারের জন্য উপস্থিত না হলে ভর্তির যোগ্যতা বাতিল হবে। মেধাতালিকায় আসন খালি হলে অপেক্ষমান তালিকা হতে শুধুমাত্র মেধাক্রম অনুযায়ী ভর্তির সুযোগ পাবে। অনিবার্য কারণবশতঃ ভর্তি কমিটি ভর্তির তারিখসমূহ পরিবর্তন করলে তা অত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং বিজ্ঞপ্তি ফলকের মাধ্যমে প্রচারিত হবে। ভর্তি সংক্রান্ত তথ্য জানার জন্য অফিস চলাকালীন সময়ে ০১৮১৯০৩৩৬৬৯ ও ০১৫৫০৬০২৩৩৩ এবং ০৩১-৭১৪৯১১ নম্বরে যোগাযোগ করা যাবে।

    ভর্তির জন্য অনলাইনে আবেদনপত্র গ্রহণ শুরু হয় গত ০৮ সেপ্টেম্বর ২০১৬ খ্রিঃ। ভর্তির তারিখ, ওরিয়েন্টেশন ও ক্লাশ শুরুর তারিখ ও সময় এবং ভর্তি সংক্রান্ত অন্যান্য বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটঃ http://www.cuet.cloudonebd.com অথবা  http://cuet.ac.bd/admission মারফত জানানো হবে। এর জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি বা ব্যক্তিগত চিঠি দেয়া হবে না।

    ভর্তির জন্য নির্ধারিত বিভাগ ও আসন সংখ্যা ঃ

    বিভাগসমূহঃ Civil Engineering -১৩০টি, Computer Science and Engineering -১৩০টি, Electrical and Electronic Engineering -১৩০টি, Electronics and Telecommunication Engineering -৩০টি, Mechanical Engineering -১৩০টি, Petroleum and Mining Engineering -৩০টি, Civil and Water  Resources Engineering -৩০টি, Mechatronics and Industrial Engineering -৩০টি, Architecture -৩০টি এবং Urban and Regional Planning -৩০টি, সর্বমোট ৭০০টি আসন। এ ছাড়াও রাখাইন সম্প্রদায়ের জন্য ০১টি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার উপজাতীয়দের জন্য ১০টি সহ অতিরিক্ত ১১টি আসন সংরক্ষিত আছে। ভর্তির জন্য অন্য কোন ধরণের আসন সংরক্ষিত নেই।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here