চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী : চূড়ান্ত দু’দিনের বর্ণিল অনুষ্ঠানমালা

    0
    3

    স্টাফ রিপোর্টার । রাউজানটাইমস

    আগামী ১৮ নভেম্বর প্রতিষ্ঠা লাভের পর থেকে সময়ের চাকায় চড়ে ৫০বছর পূর্ণ করবে বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। দিনটিকে স্মরণীয় করে রাখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দুই দিনব্যাপী আয়োজন করেছে বর্ণিল অনুষ্ঠানমালার। গতকাল নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এক সংবাদ সম্মেলনে চবির সুবর্ণ জয়ন্তী উদযাপনের বিভিন্ন দিক তুলে ধরা হয়।

    সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৮ নভেম্বর সুবর্ণ জয়ন্তী র‌্যালি দিয়ে শুরু হবে চবির ৫০ বছরপূর্তি উদযাপনের। বিকাল ৩টায় নগরীর চারুকলা ইনস্টিটিউট থেকে শুরু করে সিআরবি শিরিষতলায় শেষ হবে সুবর্ণ জয়ন্তী র‌্যালি। বিকেল ৫টা থেকে জিইসি কনভেশন সেন্টারে আমন্ত্রিত অতিথি ও শুধুমাত্র রেজিস্ট্রেশনকৃত সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজন করা হবে ওয়েলকাম নাইটের। এতে আমন্ত্রিত সকলের জন্য বিশেষ আকর্ষণ হিসেবে গান পরিবেশন করবেন প্রখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লা। ১৯ নভেম্বর সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করবেন। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জাতীয় সংসদের ¯িপকার ড. শিরীন শারমিন চৌধুরী। দেশবরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ড. আনিসুজ্জামান সুবর্ণ জয়ন্তীর বক্তা হিসেবে থাকবেন। বিশেষ 333অতিথি থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পানিস¤পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। এছাড়া সম্মানিত অতিথি থাকবেন সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, বর্তমান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। অনুষ্ঠানে বেশ কয়েকজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হবে। বিকালে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ব্যান্ড শো। এতে সকলের মন মাতাবেন ব্যান্ডদল আর্টসেল, ওয়ারফেজ ও লালন।
    সংবাদ সম্মেলনে চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী সুবর্ণ জয়ন্তী উৎসবের বিভিন্ন দিক নিয়ে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন। এসময় তিনি উৎসব সুষ্ঠুভাবে স¤পন্ন করতে সকলকে সহযোগিতা করার আহ্বান জানান।
    সংবাদ সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. কামরুল হুদা, চবি প্রক্টর আলী আজগর চৌধুরী, চবির সাবেক শিক্ষার্থী ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, চাকসুর সাবেক ভিপি মাজহারুল হক শাহ, নাজিম উদ্দিন প্রমুখ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here