চট্টগ্রামে ফের আ’লীগের মনোনয়ন পেলেন সালাম

    0
    6

    চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন এমএ সালাম। তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের বর্তমান প্রশাসক। বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া মনোনয়ন পাওয়ার বিষয়টি  নিশ্চিত করেছেন । শুক্রবার (২৫ নভেম্বর) রাতে গণভবনে মনোনয়ন বোর্ডের আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় চট্টগ্রাম জেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তাকে মনোনয়ন দেয়। ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

    এদিকে, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদও মনোনয়নপ্রত্যাশী ছিলেন। নানা জল্পনা কল্পনার পর এমএ সালাম আওয়ামী লীগের মনোনয়ন পেলেন।

    এম এ সালাম জানান, তিনি দায়িত্ব নেয়ার পর থেকে জেলা পরিষদের প্রায় ৩০৮ একর জমি দখলদারদের কাছ থেকে উদ্ধার করেছেন।  এসব জমিতে জেলা পরিষদ মার্কেট, কমিউনিটি সেন্টার, মাল্টিপারপাস হল, যাত্রী ছাউনি, কৃষক প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করেছেন।  এছাড়া অস্থায়ী ইজারা দিয়ে গড়ে তোলা হয়েছে ডেইরি ও পোলট্রি ফার্ম, সেলস সেন্টার ও শোরুম, কোল্ড স্টোরেজসহ বিভিন্ন আয়বর্ধক প্রতিষ্ঠান।  এর ফলে পাঁচ বছরে জেলা পরিষদের তহবিলে জমা হয়েছে প্রায় সাড়ে তিন কোটি টাকা।

    জেলা পরিষদের ৪৩টি ফেরিঘাট ইজারা দিয়ে তহবিলে জমা হয়েছে প্রায় ২২ কোটি টাকা।  জেলা পরিষদের ৩১টি জলাশয় থেকে পাঁচ বছরে আয় হয়েছে এক কোটি টাকারও বেশি।  স্বচ্ছ প্রক্রিয়ায় প্রতিযোগিতার ভিত্তিতে ইজারা দেয়ায় নিজস্ব সম্পদ থেকে জেলা পরিষদ তাদের আয় আগের পাঁচ বছরের চেয়ে দ্বিগুণ করতে সক্ষম হয়েছে যা পরিষদের ইতিহাসে প্রথম বলে জানিয়েছেন এম এ সালাম।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here