বিশ্ব অলি জিয়াউল হক মাইজভান্ডারীর খোশরোজ আজ

    0
    11

    নিজস্ব প্রতিবেদক । রাউজানটাইমস

    বিশ্ব অলি শাহেন শাহ হজরত সৈয়দ জিয়াউল হক মাইজভা-ারী (ক.)’র ৮৮তম খোশরোজ শরীফ আজ শনিবার। এ উপলক্ষে উপলক্ষে সাজ্জাদানশীনে গাউছিয়া হক কমিঠির পক্ষে ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

    বাদে ফজর বিশ্বঅলির রওজায় গিলাফ ছড়ানোর মধ্য দিয়ে খোশরোজ শরীফ নানান কর্মসূচির সূচনা হবে। এছাড়া রাত ১০টার পর হতে মিলাদ, কিয়াম, জিকিরে আযকার, জিকিরে ছেমা ফাতেহা

    এবং রাত ২টায় আখেরি মোনাজাত ও সর্বশেষ তবারুক বিতরণ করা হবে। মধ্য রাতের আখেরি মোনাজাত পরিচালনা করবেন সাজ্জাদানশীনে গাউছিয়া হক মন্জিল সৈয়দ মোহাম্মদ হাসান।
    খোশরোজ শরীফ উপলক্ষে গত ২৫ নভেম্বর ইউএনও কার্যালয়ে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় দেশের নানা প্রান্ত থেকে বিভিন্ন পরিবহনে খোশরোজ শরীফে যোগদানকারী ভক্ত-জনতার নিরাপত্তা প্রদান, যানজট নিয়ন্ত্রণ, বিশাল এলাকায় আলোকসজ্জার ব্যবস্থা, আগত গাড়িগুলো সুশৃংখল ভাবে নাজিরহাট-মাইজভান্ডার সড়কের একপাশে পার্কিং, শান্তি-শৃঙ্খলা রক্ষা, সেনিটেশন ব্যবস্থা নিশ্চিত করা, বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন রাখাসহ নানা বিষয়ে আলোচনান্তে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।
    এদিকে খোশরোজ শরীফ উপলক্ষে ভক্তরা গত দুই দিন ধরে দরবারে আসতে শুরু করেছে। এবং আখেরি মোনাজাতের পূর্ব পর্যন্ত আশেক ভক্তদের দরবারে আশা অব্যহত থাকবে বলে জানা যায়। বিশ্ব অলির ৮৮তম খোশরোজ শরীফ উপলক্ষে বর্ণিল আলোক সজ্জায় সাজানো হয়েছে শাহেন শাহ কেবলার মাজার ও মাজার সংলগ্ন আশপাশের এলাকা। বিশাল এলাকাজুড়ে প্যান্ডেলের ব্যবস্থা করা হয়েছে। আগত ভাক্তরা উক্ত প্যন্ডেলে যে যার মত করে অবস্থান করছে।
    ভক্তদের নিরাপত্তার জন্য বিভিন্ন মোড়ে মোড়ে হক মন্জিলের খাদেম নিয়োগ করা হয়েছে। এদিকে ৮৮তম খোশরোজ শরীফে আখেরি মোনাজাতে উপস্থিত থাকবেন গাউছিয়া হক কমিটির সভাপতি রেজাউল আলী জসীম, এ ওয়াই এম জাফর, কামাল উদ্দিন, খায়রুল বশর, জহুরুল কাদের, সামশুল আলম। এতে বিশেষ মেহমান রাখবেন মাওলানা হাফেজ রহুল আমীন, মাওলানা আহমাদুল হক। অনুষ্ঠান পরিচালনা করবেন মাওলানা হাবিবুল হোসাইন।
    গাউছিয়া হক কমিটির সভাপতি রেজাউল আলী জসীম বলেন, বিশ্ব অলি শাহেনশাহ হজরত সৈয়দ জিয়াউল হক মাইজভা-ারীর ৮৮তম খোশরোজ শরীফে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগত ভক্তদের নিরাপত্তা বিধানের লক্ষে যা যা করা দরকার তার সব কিছুই আমরা করেছি। ইনশআল্লাহ আমরা ধর্মীয় ভাব গাম্ভীর্যর মধ্যদিয়ে অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে ওরস সম্পন্ন করতে পারব।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here