১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা এস আলম কোল্ড রোল্ড স্টীলস্‌’র

    0
    4

    প্রতিবেদক । রাউজানটাইমস ২৪.কম

    ২০১৬ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত সময়ের জন্য শেয়ার হোল্ডারদের উদ্দেশ্যে ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে এস আলম কোল্ড রোল্ড স্টীলস্‌ লিমিটেড। শনিবার (৭ জুন) সকাল ১১টায় চট্টগ্রাম ক্লাবে অনুষ্ঠিত প্রতিষ্ঠানের ১৬ তম বার্ষিক সাধারণ সভায় এই ঘোষণা দেওয়া হয়।

     এস আলম কোল্ড রোল্ড স্টীলস্‌ লিমিটেড এর চেয়ারম্যান আব্দুস সামাদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন এস আলম গ্রুপের চেয়ারম্যান ও এস আলম কোল্ড রোল্ড স্টীলস্‌ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাইফুল আলম।

    এছাড়া অন্যদের মধ্যে এস আলম কোল্ড রোল্ড স্টীলস্‌ লিমিটেড এর পরিচালক ওসমান গণি, মোহাম্মদ শাহা জাহান, হালিমা বেগম নন শেয়ার হোল্ডার ইনডিপেনডেন্ট মোহাম্মদ ইসহাক, মনোতোষ চন্দ্র রায়, নির্বাহী পরিচালক (অর্থ) সুব্রত কুমার ভৌমিক. কোম্পানি সচিব গোলাম মোহাম্মদ সহ শেয়ার হোল্ডাররা উপস্থিত ছিলেন।

    সভাপতির বক্তব্যে এস আলম কোল্ড রোল্ড স্টীলস্‌ লিমিটেড এর চেয়ারম্যান আব্দুস সামাদ মেয়ার হোল্ডারদের উদ্দেশ্যে ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে বলেন, এ বছর কোম্পানির নিট বিক্রয়ের পরিমাণ দুই হাজার ৮৩৬ মিলিয়ন টাকা এবং কর পরবর্তী মুনাফা ১০৪ দশমিক চার মিলিয়ন টাকা এবং ইপিএস এক দশমিক ০৮ টাকা অর্জিত হয়।

    সভায় এ বছর স্পন্সর পরিচালক হতে পর্যায়ক্রমিক, অবসর গ্রহণ ও পুনঃনির্বাচিত হন ওসমান গণি। অন্যদিকে ব্যবস্থপনা পরিচালক হিসেবে পুনঃনিয়োগ প্রাপ্ত হন মোহাম্মদ সাইফুল আলম। এই পুনঃনিয়োগ ১ এপ্রিল ২০১৬ থেকে পরবর্তী পাঁচ বছরের জন্য অনুমোদিত হয়।

    এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী পরিচালক পদে মোহাম্মদ শাহা জাহান এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ বিনিয়োগকারী পরিচালক পদে নির্বাচিত হন হালিমা বেগম। মেসার্স হুদা ভাসি চৌধুরী অ্যান্ড কোং, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসকে পরবর্তী বছরের অডিটর হিসেবে নিয়োগ দেওয়া হয়।

    তাদের নিয়োগ সর্বসম্মতিক্রমে পাস করেন শেয়ারহোল্ডাররা। পাশাপাশি কোম্পানির কর্মকাণ্ডের প্রতি সন্তোষ প্রকাশ এবং যুগোপযোগী কৌশল প্রয়োগের মাধ্যমে কোম্পানির উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করেন শেয়ারহোল্ডাররা।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here