মুনিরীয়া যুব তবলীগের ফাতেহায়ে ইয়াজদাহুম মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ : গাউছিয়্যতের সূধা কাগতিয়া দরবারে

    0
    11

    নেজাম উদ্দিন রানা । রাউজানটাইমস ২৪.কম
    কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদে আজম আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু কাগতিয়া দরবার শরীফে বেলায়তের যে প্রদীপ প্রজ্জ্বলিত করেছেন তার আলো বিশ্বব্যাপি ছড়িয়ে পড়বে। তিনি গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর গাউছিয়্যতের সূধা পান করার জন্য মুসলিম মিল্লাতকে উদাত্ত আহবান জানান।
    তিনি ০৯ জানুয়ারী সোমবার পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষে আয়োজিত রাউজান কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহুম মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ তকরির রাখছিলেন।
    মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল বাদে জোহর খতমে কোরআন, খতমে শেফা, খতমে খাজেগান, খতমের ইউনুছ, দরূদে সাইফুল্লাহ, দরূদে নারিয়্যাহ ইত্যাদি আদায়, বাদে আছর তরিক্বতের বিশেষ পদ্ধতিতে ফয়েজে কোরআন প্রদান, বাদে মাগরিব তাওয়াজ্জুহ্র মাধ্যমে রাসুল (দঃ) এর বাতেনী নূর বিতরণ এবং বাদে এশা মোর্শেদে আজমের তকরির, মিলাদ-কিয়াম ও আখেরী মুনাজাত। প্রতি বছরের ন্যায় এ বছরও এসব কর্মসূচীতে অংশগ্রহণের উদ্দেশ্যে দুপুর থেকেই হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান দরবার শরীফে আসতে থাকে। বেলা বাড়ার সাথে সাথে আছরের পূর্বেই মাহফিলস্থল দরবার শরীফস্থ গাউছুল আজম জামে মসজিদ প্রাঙ্গনসহ এর আশেপাশের এলাকা লোকে লোকারন্য হয়ে জনসমুদ্রে রূপ নেয়।
    মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ ইব্রাহিম হানফী, উপাধ্যক্ষ আল্লামা বদিউল আলম আহমদী, মুফতি কাজী আনোয়ারুল আলম ছিদ্দিকি, আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান, আল্লামা সেকান্দর আলী ও মাওলানা মুহাম্মদ ফোরকান। প্রধান আলোচক ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া।
    মিলাদ ও কিয়াম শেষে হুজুর ক্বেবলা দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর নূরানী ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here