রাউজানে দূর্জয় ক্লাবের স্মরণ সভায় বক্তারা : বেবী চৌধুরী ছিলেন রাজনীতি ও সমাজের জন্য নিবেদিত প্রাণ ব্যক্তিত্ব

    0
    9

    চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোহাম্মদ আলী বলেছেন অসম্প্রাদায়িক ব্যক্তি বেবী চৌধুরী ছিলেন রাজনীতি ও সমাজের জন্য এক নিবেদিত প্রাণ ব্যক্তি। তাকে হারিয়ে যে শূণ্যতার সৃষ্ঠি হয়েছে তা কখনো পূরণ হবার নয়। তার আদর্শকে ধারন করা গেলে রাজনীতি, সমাজ ও দেশ উপকৃত হবে। গত শনিবার সন্ধ্যায় রাউজান পৌরসভা দূর্জয় ক্লাবের উদ্যোগে রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম আলহাজ শফিকুল ইসলাম চৌধুরী বেবীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    রাউজান বিশ্ববিদ্যালয় কলেজের একেএম ফজলুল কবির চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আলমগীর সবুজ। বিশেষ অতিথি ছিলেন মরহুমের সন্তান তরুন রাজনীতিক সাইফুল ইসলাম চৌধুরী রানা, সাবেক প্রধান শিক্ষক মৃণাল কান্তি দাশ। প্রাক্তন সিনিয়র শিক্ষিকা সর্বাণী পালিতের সভাপতিত্বে, রিপন চাকমা ও সৌমিত্র ভট্টাচার্য্যর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সাংস্কৃতিক কর্মি সুভাষ দাশগুপ্ত, সমাজসেবক শওকত হোসেন, সাংবাদিক মীর আসলাম, সাংবাদিক জাহেদুল আলম, মরহুমের ছোট ছেলে আরিফুল ইসলাম সোহেল, তরুন সংগঠক তপন দে, রুবেল দাশ, রুবেল ঘোষ প্রমুখ।

    এতে প্রধান বক্তা সৈয়দ আলমগীর সবুজ বলেন বেবী চৌধুরীকে চেনেন না এমন লোক খুবই কম পাওয়া যায়। তার মতো আদর্শবান রাজনীতিবিদ এখন সমাজে অভাব। সাইফুল ইসলাম চৌধুরী রানা বলেন ‘আমার পিতা জীবদ্দশায় মানুষের যে ভালোবাসা পেয়েছেন, মৃত্যুর পরও মানুষ সেই ভালোবাসা আমাদেরকে দিচ্ছেন।’ অনুষ্ঠানে শফিকুল ইসলাম চৌধুরীর জীবন কর্ম নিয়ে দশ মিনিটের একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।’

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here