শীতার্তদের মাঝে ইডিইউর শিক্ষার্থীদের বস্ত্র বিতরণ

    0
    11

    নিজস্ব প্রতিবেদক । রাউজানটাইমস২৪.কম 

    চট্টগ্রাম রেলস্টেশন, ঝাউতলা, নিউমার্কেট মোড়, পুরাতন সিআরবি এলাকা, জিইসি, প্রবর্তক মোড়ের বদনা শাহ মাজারসহ একাধিক ব্যস্ততম এলাকার ফুটপাত কিংবা রাস্তায় রোজ রাতে অনেক লোক জড়োসড়ো হয়ে ঘুমিয়ে থাকেন খোলা আকাশের নিচে। শেষ রাতে প্রচণ্ড ঠান্ডায় অসুস্থ হয়ে তাদের কেউ কেউ ভর্তি হচ্ছেন আবার হাসপাতালে। ভুগছেন নিউমোনিয়া কিংবা অন্য কোন রোগে। বাদ যাচ্ছে না ছোট্ট শিশুও।

    ঘরহীন, গরীব, অসহায় এসব মানুষের হাতে এবার শীতবস্ত্র তুলে দিল চট্টগ্রামের তারুণ্য মুখর বিদ্যাপীঠ ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউর) শিক্ষার্থীরা। একইসঙ্গে প্রতিজ্ঞা করলো আসছে প্রচন্ড শীতে মানুষের পাশে থাকবেন তারা সবাই। কাঁথা, কম্বল, লেপ থেকে শুরু করে পুরনো কাপড় যার যা আছে তা দিয়ে সাহায্য করবেন শীতার্ত মানুষদের।

    সম্প্রতি নগরীর প্রবর্তক মোড়ের বর্ধিত একাডেমিক ভবনের সামনে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে ইডিইউর সোশ্যাল সার্ভিস ক্লাবের সদস্যরা।

    এতে প্রধান অতিথির বক্তব্যে প্রতিষ্ঠানটির উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান বলেন, সৃষ্টির সেরা জীব হিসেবে প্রতিটি মানুষেরই উচিত পাশের জনের দিকে হাত বাড়িয়ে দেওয়া। তার কষ্ট ভাগাভাগি করে নেওয়া। সম্প্রীতির এই দেশে আমরা যদি একে অপরের জন্য এগিয়ে যাই, তাহলে সত্যিকার অর্থে মানবিক আচরণ ফুটে উঠবে।

    তিনি বলেন, ইডিইউ গুণগত শিক্ষা ছড়িয়ে দিতে কাজ করছে অনেক বছর ধরে। ভালো মানের শিক্ষায় সবাইকে আলোকিত করার চেষ্টাই হলো প্রতিষ্ঠানের প্রধান উদ্দেশ্য। শিক্ষা কার্যক্রমের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে এই প্রতিষ্ঠানের ছেলেমেয়েরা শীতবস্ত্র বিতরণের যে উদ্যোগ নিয়েছে, তাতে আমি আগামীর বাংলাদেশ নিয়ে আশাবাদী।

    অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইডিইউর ট্রেজারার অধ্যাপক শামস-উদ-দোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়ুয়া, ডিরেক্টর অ্যান্ড প্ল্যানিং শাফায়েত চৌধুরী, অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ নাজিম উদ্দিন, সোশ্যাল সার্ভিস ক্লাবের উপদেষ্টা লেকচারার প্রমিলা হক, ক্লাবের কনভেনার মো. তৈয়ব হিমেল, কর্ডিনেটর হাসিন ইশরাক প্রমুখ।

    কেবল শীতবস্ত্র বিতরণ নয়, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির শিক্ষার্থীরা যেকোন দুর্যোগ কিংবা বিপদে মানুষের পাশে গিয়ে দাঁড়াচ্ছেন সবসময়। রক্তদান কর্মসূচি, হেপাটাইটিস-বি প্রতিরোধ, দুঃস্থ মানুষের জন্য ফান্ড সংগ্রহসহ সব ধরনের সচেতন ও দায়বদ্ধতামূলক কাজে বরাবরই সোচ্চার এখানকার সোশ্যাল সার্ভিস ক্লাবের সদস্যরা।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here