মানুষই একদিন কর্মের মূল্যায়ন করবে

    0
    2

    নিজস্ব প্রতিবেদক । রাউজানটাইমস ২৪.কম

    ফরিদ মাহমুদ বলেছেন, প্রকৃত গুণীদের মূল্যায়ন ক্ষণিকের নয়, আজন্মের। বর্তমান কালটাতে আমরা চাকচিক্য, অর্থবিত্তের উপর মোহগ্রস্ত হয়ে পড়ছি। ত্যাগী, মেধাবী, প্রজ্ঞাবান, দূরদর্শী মানুষ চিনতে ভুল করছি। ভুল মানুষকে নির্বাচন, মূল্যায়ন, পছন্দ করে পরবর্তীতে তার মাসুল দিচ্ছি। আমাদেরকে এই সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে।

    তিনি বলেন, মানুষ বেঁচে থাকে তার কর্মগুণে। কিন্তু বর্তমানে আমরা তাড়াতাড়ি মূল্যায়ন আশা করি। আমাদেরকে সমাজের কল্যাণে নিয়োজিত হতে হবে। মানুষই একদিন কর্মের মূল্যায়ন করবে।

    বৃহস্পতিবার বাকলিয়া প্রিমিয়ার স্কুল এন্ড কলেজের উপদেষ্টা ফরিদুল আলমের স্মরণসভায় এসব কথা বলেন তিনি। স্কুল মিলনায়তনে স্মরণসভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট রাজনীতিবিদ স্কুল কমিটির চেয়ারম্যান ওয়াহেদ মুবাদ।

    প্রধান অতিথির বক্তব্যে ফরিদ মাহমুদ বলেন, আমাদের সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের আধুনিক শিক্ষা শিক্ষিত করতে হবে। ধর্মান্ধতা, অপসংস্কৃতি, সামাজিক অবক্ষয় থেকে যেন তারা দূরে থাকে সেদিকে সজাগ থাকতে হবে। আমরা এদেশে কোন হিংসা, বিদ্বেষ, হানাহানি চাই না।

    আলোচনায় অংশ নেন মরহুমের ছোট ভাই মোর্শেদুল আলম, বড় মিঞা মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মো. জানে আলম, আবুল বশর মাস্টার, স্কুলের চীফ কো-অর্ডিনেটর মো. হারুনুর রশিদ, মহানগর যুবলীগ নেতা আশরাফুল গণি, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় নেতা সরওয়ার আলম মনি, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ সদস্য শাহেদ মুরাদ সাকু, যুবলীগ নেতা আজাদুর রহমান আজাদ। স্মরণসভা পরিচালনা করেন মো. রবিউল হোসেন।

    সভাশেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here