রাউজানের সন্তান জসিম উদ্দীনের বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) লাভ

    0
    9

    মো. সোহেল রানা । রাউজানটাইমস ২৪ ডেস্ক

    চট্টগ্রামের রাউজানের সন্তান নগরীর কোতয়ালি থানার অফিসার ইনচার্জ জসিম উদ্দীন বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পেয়েছেন। ২৩ জানুয়ারি সোমবার রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ সপ্তাহে জসিম উদ্দীনকে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের অবদানের স্বিকৃতি হিসাবে প্রধানমন্ত্রী এ পদক পরিয়ে দেন।

    এবারের পুলিশ সপ্তাহের প্রতিপাদ্য ‘জঙ্গি মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’। রাজারবাগ পুলিশ লাইনসে গতকার সোমবার পুলিশ সপ্তাহের উদ্বোধনে ১৩২ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পরিয়ে দেন প্রধানমন্ত্রী। এর মধ্যে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য ২৬ জনকে ২০১৬ সালের বিপিএম এবং ৪১ জনকে পিপিএম দেওয়া হয়। এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের জন্য ২৪ জন বিপিএম (সেবা) এবং ৪১ জন পিপিএম (সেবা) পেয়েছেন এবার। পদকপ্রাপ্ত সবাইকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এত বিপুল সংখ্যক পদক অতীতে কখনো বিতরণ করা হয়নি।

    আপনারা এটা পেয়েছেন আপনাদের কাজের দক্ষতা ও যোগ্যতা প্রমাণ করতে পেরেছেন এবং জনগণকে নিরাপত্তা দিতে পেরেছেন বলে। প্রধানমন্ত্রী সকালে রাজারবাগে পৌঁছালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক তাকে স্বাগত জানান।

    য় তার নিজ গ্রাম রাউজানের গশ্চিতে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। তিনি গশ্চি উচ্চ বিদ্যালয়ের ১৯৮২সালে ব্যাচের ছাত্র হওয়া বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীরা উৎসব প্রালন করছে। জসিম উদ্দীন রাউজানের গশ্চি গ্রামের মরহুম আবদুল জব্বার মাস্টারের কনিষ্ঠ পুত্র।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here