চাষী কল্যাণ সমিতির উদ্যোগে যৌতুক বিহীন সম্মিলিত বিয়ে অনুষ্ঠান

    0
    6

    বাংলাদেশ চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে আজ ১এপ্রিল শনিবার নগরীর একটি কমিউিনিটি সেন্টারে ১৭ জোড়া বর-কনের উপস্থিতিতে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে যৌতুক বিহীন সম্মিলিত বিয়ে অনুষ্ঠিত হয়।
    সকাল ১০টা চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরীর সভাপতি মাষ্টার হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত বিবাহ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, সমিতির সহসভাপতি ডা: মুহাম্মদ ইলিয়াছ, আমীর হোসেন বদি, সেক্রেটারী শহীদুল ইসলাম, মাওলানা অলিউর রহমান, মাওলানা মোজাফ্ফর আহমদ, মাওলানা আবু সৈয়দ, রেজাউল করীম, মাহবুবুর রহমান প্রমুখ।
    অনুষ্ঠানে বক্তারা বলেন, যৌতুক একটি সামাজিদ ব্যাধি এ ব্যাধি দূর করতে হলে যুব সমাজকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। যৌতুকের কারণে প্রতি বছরই আমাদের অনেক বোনকে যৌতুকের বলি হতে হয়। বর্তমান সময়ে যৌতুক বিহীন বিবাহ অনুষ্ঠানের মাধ্যমে চাষী কল্যাণ সমিতি একটি মহৎ কাজের সুচনা করেছে। এ অনুষ্ঠান যৌতুকের বিরুদ্ধে সত্যিই সচেতনতা সৃষ্টিতে বলিষ্ট ভূমিকা রাখবে। তিনি যৌতুকের হাত থেকে যুব সমাজকে রক্ষা করার জন্য সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানান।
    যৌতুককে সামাজিকভাবে প্রতিহত করার জন্য সকলের প্রতি আহবান জানান।
    আলোচনা সভা শেষে নব দম্পতিদের আকদ অনুষ্ঠান। অতিথিদের আপ্যায়ন ও বর-কনের পরিচিতি পর্ব শেষে বর-কনেকে আত্মীয় স্বজনদের কাছে তোলে দেয়া হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here