আধুনিক স্থাপত্যশৈলীতে গড়ে উঠবে বাবা ভাণ্ডারীর মাজার

    0
    5

    নিজস্ব প্রতিবেদক । রাউজানটাইমস

    মাইজভাণ্ডার দরবার শরীফের আধ্যাত্মিক সূফি সাধক, হযরত গাউছুল আজম শাহছুফি মাওলানা সৈয়দ গোলামুর মাইজভা-ারী প্রকাশ বাবা ভা-ারীর (ক.) মাজার শরীফ পুনর্নির্মাণের লক্ষ্যে নকশা উদ্বোধন করা হয়েছে। আজ ৯ এপিল হতে পুনঃনির্মাণের কাজ শুরু করা হবে।

    গতকাল শনিবার (৮ এপ্রিল) দুপুরে দরবার শরীফের শাহী ময়দানে এ নকশা উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাইজভা-ার দরবার শরীফের আওলাদ, বিটিএফ চেয়ারম্যান ও ফটিকছড়ি সংসদীয় আসনের এমপি আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভা-ারী। শাহসূফি ডা. সৈয়দ মিশকাতুন নূর মাইজভা-ারীর সঞ্চালনায় এতে বক্তব্য

    রাখেন সাজ্জাদানশীন শাহসূফী আলহাজ মাওলানা সৈয়দ হাবিবুল বশর মাইজভা-ারী, শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভা-ারী। এ সময় উপস্থিত ছিলেন শাহ্সূফী আলহাজ মাওলানা সৈয়দ মহিবুল বশর মাইজভা-ারী, শাহ্সূফী সৈয়দ শাহাদত উদ্দিন মাইজভা-ারী, শাহ্সূফী সৈয়দ সহিদ উদ্দিন আহমদ মাইজভা-ারী, শাহজাদা সৈয়দ মাহতাবুল বশর মাইজভা-ারী, শাহজাদা সৈয়দ তৈয়বুল বশর মাইজভা-ারী, শাহজাদা সৈয়দ নাজিম উদ্দীন মাইজভা-ারী, শাহজাদা সৈয়দ নাজমুল হুদা মাইজভা-ারী, শাহ্সূফী সৈয়দ ফাহিম আল রহমান মাইজভা-ারী, সৈয়দ নাঈমুর রহমান মাইজভা-ারীসহ আওলাদবৃন্দ।
    জানা গেছে, অত্যাধুনিক স্থাপত্য শৈলীর মাধ্যমে পাথর দিয়ে বর্তমান মাজারের অবয়বে পুননির্মাণ কাজ করা হবে। এতে মাজারকে ভেঙে নয়, আদবের সাথে পিলার কেটে কাজ করা হবে। মাজারের জন্য ইউরোপ থেকে আনা হচ্ছে এক ধরনের মার্বেল পাথর, যা বিদ্যুৎ চলে গেলে চাঁদের আলোতে জ্বলবে। ওই পাথর লাগানোর জন্য বিদেশ থেকে টেশনিশিয়ান আনা হবে। পরিকল্পনা রয়েছে প্রবেশদ্বারে স্বর্ণের পাথরের দরজা বানানোর। উক্ত কাজের জন্য কোনো বাজেট করা হয়নি। যত লাগবে খরচ করা হবে। সমন্বিত প্রচেষ্টায় বাবাজান কেবলার মাজার পুননির্মাণের কাজ করা হবে জানা যায়।
    সভাপতির বক্তব্যে এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভা-ারী বলেন, যুগের চাহিদা অনুযায়ী হযরত বাবা ভা-ারীর মাজার শরীফ পুনর্নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। যারা মাজার মানে না তাদেরও একনজর বাবা ভা-ারীর মাজার দেখতে আসতে হবে। শুধুমাত্র দরবারের আওলাদদের মাধ্যমে ভক্তদের সহযোগিতা করার সুযোগ রয়েছে। এ ব্যাপারে তিনি আশেক ভক্তদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here