রাউজান ছাত্র সমিতির স্মরণ সভায় বক্তারা : মরহুম আবুল কাশেম ছিলেন সুন্দর সমাজের পথে প্রদর্শক

    0
    2

    কীর্তিমান মানুষের মৃত্যু হয় না, তারা সবসময় মানুষের হৃদয়ে থাকে। সমাজ ও কর্মে যারা অবদান রাখেন তাদেরকে মানুষ আদর্শ হিসেবে নেয়। মরহুম আবুল কাশেম ছিলেন সুন্দর সমাজের পথ প্রদর্শক ও আলোকিত মানুষ।

    গত ২৪ মে, বিকেলে চট্টগ্রাম শহরস্থ রাউজান ছাত্র সমিতির উদ্যোগে সভাপতি সারজু মোঃ নাসেরের পিতা সমাজসেবক আলহাজ্ব আবুল কাশেম ও সাবেক অর্থ সম্পাদক মোঃ হানিফের মাতার মৃত্যুতে এক স্মরণ সভা নগরীর পাঁচলাইশস্থ রিডার্স স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। এতে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী।

    সাংবাদিক খোরশেদুল আলম শামীমের সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক সাংবাদিক সাইদুল ইসলামের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন দেশটিভি ব্যুরো প্রধান আলমগীর সবুজ, সমিতির সাবেক সভাপতি মঈনুদ্দীন কাদের লাভলু, গোলাম মামুন জাবু, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ফরহাদুল ইসলাম রিন্টু, মোস্তফা রেজাউল মুনির, মোঃ হানিফ চৌধুরী, আলী রেজা পিন্টু, সাইফুদ্দিন চৌধুরী সাবু, আলমগীর হায়দার, শওকত হোসেন, সাইদুর রহমান চৌধুরী টিপু, মোজাম্মেল হক, জসিম উদ্দিন বাবু, জসিম উদ্দিন সবুজ, কামরুল হুদা পাভেল, মোঃ ইসমাইল, ছাবের খান চৌধুরী, মোঃ ইমরান, রায়হানুল ইসলাম নাঈম, মোঃ আজমগীর, আব্দুস সালাম প্রমুখ। কৃতজ্ঞতা জ্ঞাপন করে ধন্যবাদ বক্তব্য রাখেন মরহুমের পুত্র সমিতির সভাপতি সারজু মোহাম্মদ নাছের।

    প্রধান আলোচক সাংবাদিক মোহাম্মদ আলী বলেন, মানুষের জীবদ্দশায় সততা ন্যায় ও কল্যাণের সাথে সম্পৃক্ত থাকলে মানুষ তাকে স্মরণীয় ও বরণীয় করে রাখে, মরহুম আবুল কাশেম ছিলেন এরকম একজনগুণী মানুষ। তিনি সহজ, সরল ও আলোকিত মানুষ ছিলেন। সভায় বক্তারা মরহুমের জীবন ও কর্ম নিয়ে বিষদ আলোচনা করেন। তাছাড়া রাউজান ছাত্র সমিতির ভবিষ্যত কার্যক্রম নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত। শেষে মরহুমের আত্মার শান্তি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here