চাঁদ দেখা গেছে, কাল ঈদ

    0
    4

    পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। আগামীকাল সোমবার বাংলাদেশে পালিত হবে ঈদুল ফিতর। দেশের আকাশে চাঁদ ওঠার খবরটি জানিয়েছে জাতীয় চাঁদ দেখা কমিটি। রবিবার (২৫ জুন) সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে এই কমিটির সভা হয়।
    ঈদুল ফিতরের তারিখ নির্ধারণের লক্ষ্যে শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয় বৈঠকে। এতে সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান।

    সভা শেষে আনুষ্ঠানিকভাবে ধর্মমন্ত্রী জানান, দেশের কয়েকটি স্থানে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। সোমবার সারাদেশে পবিত্র ঈদুল-ফিতর পালিত হবে।   এ সময় ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থয়ী কমিটির সভাপতি বি এইচ হারুন এবং মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ইসলাম ধর্মীয় পরিভাষায় এর অর্থ হলো পুরস্কারের দিবস। দীর্ঘ এক মাস রমজানে সংযমের পর মুসলমানরা এ দিনে আনন্দ করেন। হিজরী বর্ষপঞ্জি অনুযায়ী রমজান শেষ হলেই শুরু হয় শাওয়াল। উৎসব হিসেবে ঈদুল ফিতর পালন করা হয় এ মাসের প্রথম দিনে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here