যে কোনো মুহূর্তে ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা

    0
    3

    রাউজানটাইমস ২৪.কম :

    ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলনের তারিখ ঘোষণা করা হতে পারে। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমনটাই চান বলে জানিয়েছে গণভবন ও দলের সংশ্লিষ্ট সূত্র।

    সূত্র জানিয়েছে, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি এম সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের বিরুদ্ধে নিজ সংগঠনের নেতাদের অভিযোগের পাহাড় উঠায় এবং বুধবার সংগঠনের সাধারণ সভায় তাদের বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে সেসব শুনে মহাবিরক্ত আওয়ামী লীগ সভানেত্রী। তিনি গঠনতন্ত্র অনুযায়ী এই কমিটির মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন করে ছাত্রলীগের কাউন্সিলের তারিখ ঘোষণা করতে পারেন।

    একটি সুত্র জানায় , বুধবার সন্ধ্যার পর থেকেই ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি নিয়ে বিস্তারিত জানার জন্য দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে যোগাযোগ করেন। এসময় ওবায়দুল কাদেরও বর্তমান ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিত্ত-বৈভব ও জীবনাচরণ নিয়ে প্রশ্ন তুলেন। হেলিকপ্টারে করে ছাত্রলীগের সভাপতি বিলাস, গাড়ি,  ফ্ল্যাট এবং নগদ অর্থ নিয়ে প্রধানমন্ত্রীকে বিস্তারিত জানান।

    সাধারণ সম্পাদকের বিষয়ে ওবায়দুল কাদের শেখ হাসিনাকে বলেন, ‘কয়েকদিন পর পর জাকির এর চিকিৎসার, ওর চিকিৎসার দায়িত্ব গ্রহণ করে গণমাধ্যমের খবর হচ্ছে। একজন এমপি যেখানে পারেন না; সেখানে ছাত্রলীগের সাধারণ সম্পাদক হয়ে সে কিভাবে টাকা দিয়ে মানুষের উপকার করতে পারে। তার টাকার উৎস আসলে কোথায়?

    সূত্র আরো জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব অভিযোগ শুনে ছাত্রলীগকে পুর্নগঠন করা বা নতুন করে কমিটি দেয়ার জন্য ওবায়দুল কাদেরকে নির্দেশ দেন।

    উল্লেখ্য, বুধবার বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সভায় ব্যাপক হট্টগোল হয়েছে। সভায় সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসfইন অন্য কেন্দ্রীয় নেতাদের প্রশ্নবানে জর্জরিত হয়েছেন, হয়েছেন নাস্তানাবুদও।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here