৭ টি ইউনিয়নে ২ লাখ বিতরণ : রাউজানে সাড়ে চার লাখ ফলদ চারা রোপণ কর্মসূচি

    0
    2

    রাউজানটাইমস ডেস্ক :-

    রাউজানে ৪ লাখ ৫০ হাজার ফলদ গাছের চারা রোপন করার জন্য দক্ষিন রাউজানের ৭টি ইউনিয়নে ২লাখ ফলদ গাছের চারা বিতরন করেন রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি । ২২ জুলাই শনিবার সকালে রাউজানের নোয়াপাড়া এলাকায় ২লাখ ট্রাক ভর্তি ফলদ গাছের চারা দক্ষিন রাউজানের নোয়াপাড়া, উরকিরচর, পশ্চিম গুজরা, পুর্ব গুজরা,বাগোয়ান, পাহাড়তলী, বিনাজুরী ইউনিয়নের চেয়ারম্যানদের হাতে এই চারা বিতরন করা হয় । ফলদ বৃক্ষের চারা বিতরন উপলক্ষে নোয়াপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে এক সভায় রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন, মাস্টার দা সুর্যসেনের রাউজান এক সময়ে সন্ত্রাসের জনপদ হিসাবে পরিচিত ছিল । বর্তমান সরকারের শাসন আমলে এক সময়ের সন্ত্রাসের জনপদ রাউজানকে সন্ত্রাসমুক্ত করা হয়েছে । রাউজানে ব্যাপক উন্নয়ন করা হয়েছে । রাউজানে উন্নয়নের পাশাপাশি সবুজের রাউজান গড়ে তোলতে পুর্বে আড়াই লাখ গাছের চারা রোপন করা হয়েছে । আগামী ২৫ জুলাই মঙ্গলবার সকাল ১১ টা থেকে দুপুর বারটার মধ্যে একঘন্টার মধ্যে রাউজানের ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকায় সাড়ে চার লাখ ফলদ গাছের চারা রোপন করে রাউজানবাসী বীরের জাতি হিসাবে দেশ ও বিশ্বের মধ্যে রেকর্ড সুষ্টি করতে চাই ।

    রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজার সভাপতিত্বে উপজেলা কৃষি অফিসার বেলায়েত হোসেনের পরিচালনায় অনুষ্টিত ফলদ গাছের চারা বিতরন অনুষ্টানে আরো বক্তব্য রাখেন রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি জোনায়েদ কবির সোহাগ, বাংলাদেশ পুজঁ উদযাপন পরিষদের সাধারন সম্পাদক শ্যামল পালিত, রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহ, অধ্যক্ষ কফিল উদ্দিন, চেয়ারম্যান আব্বাস উদ্দিন আহম্মদ, সাহাবুউদ্দিন আরিফ, ভুপেশ বড়–য়া, রোকন উদ্দন, আবদুল জব্বার সোহেল, বিনাজুরী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামরুল ইসলাম বাচ্চু, নোয়াপাড়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাবুল মিয়া প্রমুখ । আগামীকাল ২৩ জুলাই রবিবার সকালে রাউজানের রাউজান পৌরসভা, হলদিয়া, ডাবুয়া, চিকদাইর, গহিরা, নোয়াজিশপুর,কদলপুর, ৭ নং রাউজান ইউনিয়নে আড়াই লাখ ফলদ গাছের চারা বিতরন করবেন এবি, এম ফজলে করিম চৌধুরী এমপি ।

    আগামী ২৫ জুলাই মঙ্গলবার সকাল ১১ টা থেকে দুপুর বারটার মধ্যে রাউজান উপজেলার বিভিন্ন সড়কের পার্শ্বে শিক্ষা প্রতিষ্টান, মসজিদ, মন্দির বিহার, সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্টান, সরকারী অফিস, আদালতের আঙ্গিনায় ফলদ গাছের চারা রোপন করা হবে ৪ লাখ ৫০ হাজার । রাউজানের ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকায় সাড়ে চার লাখ ফলদ গাছের চারা রোপন করার জন্য গর্ত খনন করার হিরিক পড়েছে ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here