ঠিকাদারদের দুর্নীতি রুখতে শ্রমিকের ছদ্মবেশে পৌরমেয়র !

    0
    1


    টাইমস রিপোর্ট :
    প্রথম শ্রেণীর পৌর সভায় উন্নীত হবার পর ইউজিপি-৩ প্রকল্পের আওতায় এলাকায় ২৫ কোটি টাকার উন্নয়ন কাজ চলছে। আর এই কাজে ঠিকাদাররা যাতে কোনো ধরনের গাফিলতি কিংবা দূর্নীতি করতে না পারে সে জন্যে নিজ এলাকা চুয়াডাঙ্গার বিভিন্ন গ্রামে ছদ্মবেশে ঘুরে বেড়াচ্ছেন এলাকার পৌর মেয়র। পরনে লুঙ্গি, গায়ে একটি ছেঁড়া জামা, মাথায় লাল কাপ পরিহিত অবস্থায় কখনো সাধারণ শ্রমিকের সাথে করছেন শ্রমিকের কাজ, কখনো রিকশা চালকের ভূমিকায় দেখা যাচ্ছে তাকে। দীর্ঘ এক সপ্তাহ ধরে পৌর মেয়রের এ কাজ দেখে অবাক হচ্ছেন এলাকার লোকজন। তবে এলাকার সচেতন মহল মনে করছেন মেয়রের এই ছদ্মবেশ ধারণের বিষয়টি যদি লোকদেখানো না হয় তাহলে এলাকার সু শাসন প্রতিষ্টার ক্ষেত্রে এটি একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।
    দূর্নীতি আর অনিয়ম রুখতে পৌর মেয়রের ছদ্মবেশ ধারণের সংবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়ে গেছে আলোচনা সমালোচনা। কেউ কেউ বিষয়টিকে নিজের জনপ্রিয়তা বাড়ানোর একটা কৌশল বলে মনে করছেন। আবার অনেকেই মেয়রকে সাধুবাদ দিচ্ছেন এমন একটি উদ্যোগের জন্য। তবে নিজ এলাকার উন্নয়নকাজে যাতে কোনো রকমের অনিয়ম না হয় এবং নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষার্থে ছদœবেশ ধারণ করে এলাকার উন্নয়ন কাজ তদারকি করছেন বলে দাবী করছেন পৌর মেয়র।
    সংবাদমাধ্যমে পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু বলেছেন, উন্নয়নকাজে নিয়োজিত ঠিকাদাররা যাতে কোনো ভাবেই অনিয়ম ও দুর্নীতি করতে না পারে তার জন্যই ছদ্মবেশে ঘুরছেন তিনি। আর এ কারণে কখনো কৃষক, কখনো রিকশাচালক ও কখনো সাধারণ শ্রমিকের বেশে তিনি হাজির হচ্ছেন বিভিন্ন জায়গায়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here