প্রিমিয়ারের সিসকো একাডেমির আমেরিকান অ্যাওয়ার্ড জয়

    0
    1

    রাউজানটাইমস ২৪ ডেস্ক :

    আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বিশ্ববিদ্যালয়ের সিসকো নেটওয়ার্কিং একাডেমি-কে গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় প্রতিষ্ঠান মন্তব্য করে বলেন, ‘প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ব্যতিত চট্টগ্রাম শহরের আর কোথাও সিসকো অথোরাইজড নেটওয়ার্কিং একাডেমি নেই।’

    তিনি বলেন, ‘২০০৭ সালের সেপ্টেম্বর মাসে প্রতিষ্ঠিত এই একাডেমি থেকে এখন পর্যন্ত বেসিক এবং অ্যাডভান্স কম্পিউটার নেটওয়ার্কিং-এর উপর শিক্ষা গ্রহণ করেছে প্রচুর শিক্ষার্থী। বর্তমানে একাডেমিতে সিসিএনএ রাউটিং অ্যান্ড সুইচিং নামে কোর্স চালু আছে। এছাড়া ল্যাবরেটোরি কোর্স পরিচালনার জন্য রয়েছে ৩টি সিসকো রাউটার, ৩টি সিসকো সুইচ, ৩টি ওয়াইফাই রাউটার এবং আনুষঙ্গিক যন্ত্রপাতি ও সরঞ্জাম। ফলে বলা যায়, নেটওয়ার্কিং কোর্স পাঠদান করার জন্য একাডেমি এখন স্বয়ংসম্পূর্ণ।’

    বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে নগরীর প্রবর্তক মোড়ের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ভবনে উপাচার্য মহোদয়ের কার্যালয়ে একাডেমি-র লিগ্যাল মেইন কন্টাক্টো (এলএমসি) ও বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহকারী অধ্যাপক সাহীদ মো. আসিফ ইকবাল একাডেমি প্রাপ্ত যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় প্রযুক্তি জায়ান্ট সিসকো সিস্টেমস অ্যাওয়ার্ড উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের হাতে তুলে দেয়ার সময় তিনি এসব কথা বলেন।

    তিনি একাডেমির এই অ্যাওয়ার্ড অর্জনে উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি একাডেমির প্রশংসা করে বলেন, এই একাডেমি থেকে কোর্স ও শিক্ষা গ্রহণ করে বেরিয়ে যাওয়া শিক্ষার্থীরা আইএসপি, ব্যাংক, কর্পোরেট অফিস ও বিভিন্ন গ্রুপ অফ কোম্পানি প্রভৃতিতে সফলতা ও দক্ষতার সাথে কাজ করছে।

    এসময় উপস্থিত ছিলেন সিএসই বিভাগের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ ও একাডেমির ইন্সট্রাক্টর কিংশুক ধর প্রমুখ।

    উল্লেখ্য, দীর্ঘ ১০ বছর ধরে সফলতার সাথে শিক্ষা প্রদান করার স্বীকৃতিস্বরূপ একাডেমি যুক্তরাষ্ট্রের স্বনামধন্য ও শীর্ষস্থানীয় প্রযুক্তি জায়ান্ট সিসকো সিস্টেমস অ্যাওয়ার্ড অর্জন করে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here