আজ মাঠে নামছে মুশফিকরা

    0
    1

    অনলাইন ডেস্ক । রাউজানটাইমস

    দুই ম্যাচ সিরিজরে প্রথম টেস্টে আজ বৃহস্পতিবার স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামছে সফরকারী বাংলাদেশ। পচেফস্ট্রমে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়।

    ম্যাচটি দেখা যাবে বেসরকারি টিভি চ্যানেল গাজী টিভি (জিটিভি) টিভিতে। এ ছাড়া ম্যাচটি ভারতীয় স্পোর্টস চ্যানেল সনি সিক্স ও বৃটিন ভিত্তিক স্কাই স্পোর্টসে সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়া র‌্যাবিটহোল (Rabbithole) অ্যাপের মাধ্যমেও অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীরা ম্যাচটি সরাসরি দেখতে পারবেন।

    দক্ষিণ আফ্রিকার ভিন্ন কন্ডিশনে নিজেদের সামর্থ্যের সবটুকু দিয়ে ভালো করতে চায় মুশফিক বাহিনী। অন্যদিকে টাইগারদের বিপক্ষে ঘরের মাঠে নিজেদের আধিপত্য ধরে রাখতে চায় প্রোটিয়ারা।

    অন্যদিকে প্রোটিয়াদের বিপক্ষে সাদা পোশাকে এ পর্যন্ত ১০টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার মধ্যে প্রথম আটটিতেই হেরেছে টাইগাররা। আর ২০১৫তে ঘরের মাটিতে ড্র করেছে দুই ম্যাচ।

    প্রসঙ্গত, ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে গেলো ১৬ সেপ্টেম্বর দেশ ছাড়ে টাইগাররা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ব্লুমফন্টেইনে ৬ অক্টোবর।

    ১২ অক্টোবর ব্লুমফন্টেইনে প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে সীমিত ওভারের ক্রিকেটের যাত্রা। ১৫ অক্টোবর কিম্বার্লিতে হবে প্রথম ওয়ানডে। দ্বিতীয় ওয়ানডে হবে পার্লে ১৮ অক্টোবর। ২২ অক্টোবর ইস্ট লন্ডনে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

    আর প্রথম টি-টোয়েন্টি হবে ব্লুমফন্টেইনে ২৬ অক্টোবর। ২৯ অক্টোবর পচেফস্ট্রমে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে টাইগারদের মিশন।

    বাংলাদেশ স্কোয়াড:

    মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও শুভাশিস রায় চৌধুরী।

    দক্ষিণ আফ্রিকা স্কোয়াড:

    ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, থিওনিস ডি ব্রায়েন, কুইন্টন ডি কক, ডিন এলগার, কেশব মহারাজ, এইডেন মারক্রাম, মর্নে মরকেল, দুয়ানে ওলিভার, ওয়েন পারনেল, আনদিলে ফেলুকায়ু ও কাগিসো রাবাদা।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here