সাংবাদিক সাইদুল ইসলাম অলিমিয়াহাট সঃ প্রাঃ বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত

    0
    4

    নেজাম উদ্দিন রানা :
    রাউজান উপজেলার ১০ নং
    পূর্বগুজরা ইউনিয়নের অলিমিয়াহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদে টানা তিনবারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন সাংবাদিক সাইদুল ইসলাম। তিনি চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। ইতিপূর্বে সাংবাদিক সাইদুল ইসলাম স্কুলের বিদ্যুৎসাহী সদস্য (পুরুষ) হিসেবে মনোনীত হয়েছিলেন। টানা তৃতীয় বারের মতো সভাপতি নির্বাচিত হওয়ায় সাংবাদিক সাইদুল ইসলামকে অভিনন্দন জানিয়েছেন এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান, সামাজিক সংগঠন, রাজনৈতিক নেতৃবৃন্দ,উপজেলা শিক্ষা অফিসসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। তার যোগ্য নেতৃত্বের প্রতি আস্থা রাখায় উপজেলা শিক্ষা কর্মকর্তা চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাকার মানুষ।

    সম্প্রতি রাউজান উপজেলা শিক্ষা কর্মকর্তা চৌধুরী আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত একটি চিঠিতে সাংবাদিক সাইদুল ইসলামকে সভাপতি করে কমিটির
    অনুমোদন দেয়া হয়। এর আগে সাংবাদিক সাইদুল ইসলাম শিক্ষায় বিশেষ অবদানের জন্য জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৪’র চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার শ্রেষ্ঠ স্কুল পরিচালনা কমিটির (এসএমসি)’র সভাপতি মনোনিত হয়েছিলেন। সাইদুল ইসলাম উপজেলার আধার মানিক গ্রামের মরহুম হাজি আবদুল মোতালেব ও মা হাজি নূর বানুর কনিষ্ট পুত্র। তবে স্কুল কমিটির বিদ্যুৎসাহী হিসেবে মনোনীত করায় রাউজানের মাটি ও মানুষের নেতা এবিএম ফজলে করিম চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক অভিনন্দন জানান সাইদুল ইসলাম। তাছাড়া স্কুল কমিটির পক্ষ থেকেও অভিনন্দন জানানো হয়।
    অলিমিয়াহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছে ১০ নং পূর্ব গুজরা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান দিদারুল আলম, সদস্য প্যানেল চেয়ারম্যান ও বিদ্যুৎসাহী সদস্য (মহিলা) রুবিনা ইয়াছমিন রুজি, কমিটির সদস্য সচিব ও স্কুলের প্রধান শিক্ষক তপন কুমার বড়ুয়া, হাই স্কুলের শিক্ষক প্রতিনিধি মো. ফোরকান, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক প্রতিদিধি মিতাশ্রী দে, অভিভাবক (পুরুষ) সদস্য মো. ওয়াহিদুজ্জামান, অভিভাবক (পুরুষ) সদস্য আবুল কদর, অভিভাবক সদস্য (মহিলা) জেসমিন আকতার ও অভিভাবক সদস্য (মহিলা) রুবি আকতার।

    সাইদুল ইসলাম সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও জড়িত আছেন। এদের মধ্যে রেলওয়ে রিপোর্টাস ইউনিটি চট্টগ্রামের (আরআরইউসি) সাধারণ সম্পাদক। তিনি চট্টগ্রাম সমিতি ঢাকা, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, চট্টগ্রাম ডায়বেটিস হাসপাতাল, চট্টগ্রাম শিল্পকলা একাডেমি, চট্টগ্রাম একাডেমি, চট্টগ্রাম রেড ক্রিসেন্ট হাসপাতাল, কদমমোবারক এতিম খানা, রাউজান ছাত্রকল্যাণ সংসদ সদস্য, উচ্চারক আবৃত্তি কুঞ্জ, চট্টগ্রাম রোগী কল্যাণ সমিতির সদস্য, দেশদর্শী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, সামাজিক সংগঠন গন্তব্য’র সদস্য সচিব, রাউজান সমিতির প্রচার সম্পাদক, রিডার্স স্কুল এন্ড কলেজের পরিচালক, রাউজান পূর্ব গুজরা চাইল্ড এডুকেশন কিন্ডারগার্টেন অ্যান্ড হাইস্কুলের পরিচালক ও স্কুল পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক, রাউজান প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, রাউজান কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) যুগ্ম মহাসচিব, রাউজান ছাত্র সমিতির সাধারণ সম্পাদক, নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।
    টানা তৃতীয় বার সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছে প্রিয় কাগজ ও রাউজান টাইমস পরিবার।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here