এশিয়া কাপের শিরোপা ভারতের

    0
    2

     

    ক্রীড়া প্রতিবেদক : মালয়েশিয়াকে ২-১ গোলে হারিয়ে এশিয়া কাপের তৃতীয় শিরোপা ঘরে তুলল ভারত। ফাইনালে মধ্য দিয়ে পর্দা নামল এশিয়া কাপ হকি-২০১৭ এর । আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়াকে ৬-৩ গোলে হারিয়ে তৃতীয় হয় পাকিস্তান। আর চতুর্থ হয় দক্ষিণ কোরিয়া। ষষ্ঠ স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হয় আয়োজক বাংলাদেশকে । পঞ্চম স্থান অধিকার করেছে জাপান।

    রোববার মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচের ৩ মিনিটেই এগিয়ে যায় ভারত। এ সময় ভারতের রমনদ্বীপ সিং গোল করে এগিয়ে নেন দলকে। তাতে ১-০ গোলে এগিয়ে থেকেই প্রথম কোয়ার্টার শেষ করে ভারত। দ্বিতীয় কোয়ার্টারে আরো একটি গোলের দেখা পায় ভারত। ম্যাচের ২৯ মিনিটে ললিত উপাধ্যায়া গোল করে ব্যবধান ২-০ করেন।

    তৃতীয় কোয়ার্টারে ভারতের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে মালয়েশিয়া। ফলে এই কোয়ার্টারে কোনো গোল হয়নি। চতুর্থ কোয়ার্টারে একটি গোল আদায় করে নেয় মালয়েশিয়া। ম্যাচের ৫০ মিনিটে মালয়েশিয়ার শাহরিল শাবা গোল করে ব্যবধান কমান। পাশাপাশি ম্যাচে ফেরার ইঙ্গিতও দেন। বাকি সময় ভারত এক প্রকার রক্ষণাত্মক ভঙ্গিতে খেলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে। নিশ্চিত করে এশিয়া কাপ হকির তৃতীয় শিরোপা।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here