শিক্ষার্থীদের সৃজনশীল মেধা বিকাশে কিন্ডারগার্টেনের ভূমিকা অপরিসীম – অধ্যক্ষ এম ইকবাল বাহার চৌধুরী

    0
    2

    প্রেস বিজ্ঞপ্তি :
    বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ ও বাংলাদেশ কিন্ডারগার্টেন ঐক্য পরিষদের চট্টগ্রাম বিভাগীয় কার্যকরী কমিটির অর্থ সচিব অধ্যক্ষ মোঃ আলতাফ হোসেন কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত বি এইচ নলেজ ফেয়ার স্কুল এন্ড কলেজের চট্টগ্রাম ইপিজেডস্থ আকমল আলী রোডে ২য় ক্যাম্পাসের শুভ উদ্ভোধন করা হয়। গতকাল উক্ত উ™ো¢ধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বি এইচ নলেজ ফেয়ার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলতাফ হোসেন।
    প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বাংলাদেশ কিন্ডারগার্টেন ঐক্য পরিষদের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি শিক্ষক নেতা অধ্যক্ষ এম ইকবাল বাহার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ঐক্য পরিষদের মহাসচিব অধ্যক্ষ মুহাম্মদ নজরুল ইসলাম খান, ইসকপ এর প্রধান শিক্ষক মোহাম্মদ আলতাফ মাসুদ, ঐক্য পরিষদের সহ-অর্থ সচিব অধ্যক্ষ মোঃ হেলাল উদ্দিন প্রমুখ।
    প্রধান অতিথি অধ্যক্ষ এম ইকবাল বাহার চৌধুরী বলেন, কিন্ডারগার্টেন শিক্ষা ব্যবস্থা আজ সারা বিশ্বে সমাদৃত। এই শিক্ষা ব্যবস্থাকে আরও গতিশীল করার জন্য বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ সারা বাংলাদেশে কাজ করে যাচ্ছে। বর্তমান প্রেক্ষাপটে গতানুগতিক শিক্ষার পরিবর্তে সৃজনশীল শিক্ষার উপর শিক্ষার্থীদেরকে অনুপ্রাণিত করতে হবে। সেই সাথে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষার ক্ষেত্রেও শিক্ষকরা জোর দিতে হবে। যাতে করে আমাদের আগামীদিনের ভবিষ্যত এই শিক্ষার্থীরা ভুলপথে পরিচালিত হতে না পারে। মনে রাখতে হবে এ + পাওয়া একজন শিক্ষার্থীর প্রকৃত মেধার যাচাই নয়। তাকে যদি নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে পারা না যায় তাহলে সে হয়ত ভূল পথে পরিচালিত হয়ে আর্শিবাদের পরিবর্তে অভিশাপে পরিণত হবে। সে ক্ষেত্রে অভিভাবকদেরকেও তার সন্তানদের প্রতি দৃষ্টি রাখতে হবে। অভিভাবক, শিক্ষক ও প্রতিষ্ঠানের পরিচালক বৃন্দের সমন্বয়ের মাধ্যমে আমাদের সন্তানদেরকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে আগামীদের দিনের ভবিষ্যত রচনা করতে হবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here