মার্কিন দূতাবাসের কাউন্সিলরের সঙ্গে মেয়রের সাক্ষাৎ

    0
    2
    নিজস্ব প্রতিবেদক : রাউজানটাইমস
    মার্কিন দূতাবাসের পলিটিক্যাল-ইকোনমিক কাউন্সিলর William E. Moeller চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

    বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে নগর ভবনে মেয়রের দপ্তরে সাক্ষাৎ করেন দুজন।

    এ সময় মেয়র বলেন, আমেরিকা বাংলাদেশের বন্ধু। আমেরিকার সাথে বাংলাদেশের আমদানি-রপ্তানি, বিনিয়োগ, শিক্ষা, স্বাস্থ্য, গার্মেন্টস শিল্পসহ নানা খাতে ব্যবসা-বাণিজ্যের সু সম্পর্ক রয়েছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে বাংলাদেশের পাশে আমেরিকা সবসময়ই সহযোগিতা দিয়ে যাচ্ছে। এ ছাড়াও মিয়ানমার থেকে আসা শরণার্থীদের ভরণ-পোষণ এবং শরণার্থীদের ফিরিয়ে নেওয়ার বিষয়ে আমেরিকার উদ্যোগ প্রশংসনীয়।

    মেয়র বলেন, চট্টগ্রাম বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ অঞ্চল। এখানে আন্তর্জাতিক বন্দর থাকার কারণে পর্যটন এবং ব্যবসা-বাণিজ্যসহ নানা ক্ষেত্রে বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও চট্টগ্রাম পরিচ্ছন্ন, দৃষ্টিনন্দন, বিনিয়োগবান্ধব পর্যটন নগরী।

    তিনি আমেরিকার নানা প্রতিষ্ঠানকে চট্টগ্রামে বিনিয়োগে এগিয়ে আসার আহ্বান জানান।

    আমেরিকান দূতাবাসের কাউন্সিলর চট্টগ্রামের গুরুত্ব তুলে ধরে বলেন, ভারত ও চীনের কাছাকাছি বাংলাদেশের অবস্থান থাকায় আন্তর্জাতিক ক্ষেত্রে এদেশের গুরুত্ব অনেক বেশি। বাংলাদেশ সম্ভাবনার একটি দেশ। বর্তমান সরকারের আমলে বাংলাদেশের অবস্থান প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে এবং সামনে এগিয়ে যাচ্ছে।

    তিনি জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে বাংলাদেশের প্রশংসা করেন এবং মিয়ানমার থেকে আগত রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় এবং খাদ্য দিয়ে সহযোগিতা করায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও সরকারের ভূয়সী প্রশংসা করেন।

    তিনি বলেন, এদেশ যে হারে সামনে এগিয়ে যাচ্ছে তাতে সরকারের ভিশন বাস্তবায়িত হবে।

    এ সময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম ও জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম উপস্থিত ছিলেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here