চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১০৯,টিকা নিয়েছেন ১১৯৬৫ জন

0
31

রাউজানটাইমস ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১০৯ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ১০৮ জন।

অন্যদিকে চট্টগ্রামে করোনা টিকা কার্যক্রমে গতকাল সোমবার টিকা নিয়েছেন ১১৯৬৫ জন। এখন পর্যন্ত ২ লাখ ৮১ হাজার ১১৩ জন টিকা নিয়েছেন।

২ মার্চ ( মঙ্গলবার) সকালে সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে ১৮২৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৯৪টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৫টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২ জন, বিআইটিআইডি ল্যাবে ২৪ জন, চমেক ল্যাবে ৩১ জন এবং সিভাসু ল্যাবে ১৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষা করে ৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪২টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১টি পজেটিভ আসে। আবার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৮২৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯৯ জন এবং উপজেলায় ১০ জন।

তিনি বলেন, করোনা টিকা কার্যক্রমে গতকাল টিকা নিয়েছেন ১১ হাজার ৯৬৫ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৭ হাজার ৭৫২ জন এবং উপজেলা ৪ হাজার ২১৩ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here