Saturday, April 13, 2024
spot_img
Homeরাউজানশিক্ষিত জাতি গঠনে শিশুসাহিত্যের বিকল্প নেই : ফজলে করিম এমপি

শিক্ষিত জাতি গঠনে শিশুসাহিত্যের বিকল্প নেই : ফজলে করিম এমপি

Spread the love

রাউজান প্রতিনিধি:

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন, ‘শিক্ষিত জাতি গঠনে শিশুসাহিত্যের বিকল্প নেই। শিশুসাহিত্যের বিকাশ হলে, ভবিষ্যৎ প্রজন্মের জ্ঞানের বিকাশ হবে।’ তিনি আরও বলেন’ তিনি বলেন, রাউজান উপজেলা প্রশাসনের উদ্যোগে শিশুসাহিত্যের ত্রৈমাসিক ‘গঙ্গাফড়িং’র জাতীয় ও স্বাধীনতা দিবস সংখ্যা প্রকাশিত হয়েছে। এটি অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ।

গত মঙ্গলবার (২৬ মার্চ) রাউজান সরকারি কলেজের সাজেদা কবির চৌধুরী মিলনায়তনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাউজান উপজেলা প্রশাসন প্রকাশিত শিশুসাহিত্যের ত্রৈমাসিক ‘গঙ্গাফড়িং’র জাতীয় ও স্বাধীনতা দিবস সংখ্যার (প্রথম বর্ষের প্রথম সংখ্যা) মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ সাহিত্যের এ সংকলনটিতে লেখক, সাহিত্যিক, সরকারি কর্মকর্তা, স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের লেখা স্থান পেয়েছে বলে জানিয়েছেন ত্রৈমাসিক পত্রিকাটির সম্পাদকমণ্ডলীর প্রধান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা।

তিনি বলেন, শিক্ষার গোড়াপত্তন হচ্ছে শিশুদের বই পড়ার অভ্যাস করা। শিশুসাহিত্যের মাধ্যমে মেধাসম্পন্ন জাতি গঠন করা সম্ভব। রাউজানের শিশুরা তাদের লেখা, চিত্রকর্মসহ যাবতীয় শিল্পকর্মের একটা প্রকাশনা খুব দরকার ছিল। তাই উপজেলা প্রশাসনের এই প্রকাশনায় সাহিত্য ও শিল্প বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস। ‘গঙ্গাফড়িং’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা।

বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম এহছানুল হায়দার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, রাউজান পৌরসভার মেয়র মো. জমির উদ্দিন পারভেজ, সহকারী কমিশনার (ভূমি) মো. রিদুয়ানুল ইসলাম, ওসি মো. জাহিদ হোসেন, রাউজান সরকারি কলেজের অধ্যক্ষ মো. নুরুল ইসলাম চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নিয়াজ মোর্শেদ। এসময় বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments